ছাড়পত্র পেলো দেশে আসা ভ্যাকসিন

0 69

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে বেক্সিমকোর আমদানি করা করোনার ভ্যাকসিনকে নিরাপদ উল্লেখ করেছেন ঔষুদ প্রশাসন অধিদফতর। মঙ্গলবার (২৬ জানুয়ারি) এর ব্যবহারে ছাড়পত্র দেয়া হয়েছে। ঔষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি ঢাকায় ৪০০ থেকে ৫০০ জনের মধ্যে পরীক্ষামূলক ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এরপর ৮ ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু হবে।

গতকাল সোমবার সকালে ৫০ লাখ ডোজ করোনার টিকা নিয়ে ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টিকাবাহী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি। এর আগে ২১ জানুয়ারি ভারতের পক্ষ থেকে বাংলাদেশে জনগণের জন্য ১০ লাখ টিকা উপহার পাঠানো হয়।

এদিকে, সেরামের এ টিকা অনেক ভিআইপি নেয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল সোমবার তিনি বলেন, অনেক ভিআইপি এই টিকা নেয়ার চেষ্টা করছেন কিন্তু আমরা দিচ্ছি না। আগে ফ্রন্টলাইন ওয়ার্কারদের দেবো। তারপর আমরা সবাই নেবো।

এদিকে করোনা ভাইরাসের টিকা গ্রহণকারীদের নাম নিবন্ধনের জন্য প্রস্তুত হয়েছে সুরক্ষা ওয়েবসাইট ও সুরক্ষা অ্যাপ।

জানা গেছে, বাংলাদেশের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে ক্রয়চুক্তি সই করেছে। যার মাধ্যমে আগামী ৬ মাসে ৩ কোটি ডোজ টিকা বাংলাদেশে আসবে।

Leave A Reply

Your email address will not be published.