জননেতা আতাউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকীতে অনিয়ম- দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহবান

0 54

নিজস্ব প্রতিবেদক:  দেশের সম্পদ বঙ্গবন্ধুর সেই চাটার দল এখন আর চেটে খাচ্ছে না বরং গিলে খাচ্ছে উল্লেখ করে সকল অনিয়ম-লুটপাট-দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহবান জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব।

 

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর বাকশাল সরকারের জেলা গর্ভনর সাবেক এমএনএ জননেতা আতাউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশে এ আহবান জানানো হয়। এর আগে জিরো পয়েন্ট বড় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবশে ঢাকা থেকে সরাসরি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক। সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন রাশিয়ার লমনোভস্কি স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন কৃতি শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান।

 

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেনÑ শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, রাজশাহী বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, রাজশাহী চেম্বারের সাবেক সভাপতি আলহাজ¦ আবু বাক্কার, রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের সম্পদ বঙ্গবন্ধুর সেই চাটার দল এখন আর চেটে খাচ্ছে না বরং গিলে খাচ্ছে। উন্নয়নের নামে ভাংচুর করে জনগণকে পথে বসানো হচ্ছে। জনগণের পয়সা লুটপাট হোক এটা কেউ চায় না। আজ শিক্ষা-চিকিৎসাসহ সকল সেক্টর অনিয়ম-দুর্নীতিতে ভরে গেছে। এসব অনিয়ম-দুর্নীতি রুখতে তরুণদেরকেই দায়িত্ব নিতে হবে। বক্তারা আরো বলেন, জননেতা আতাউর রহমান একটি নাম, একটি ইতিহাস। তিনি সারাবাংলার গর্ব। মহান এই মানুষটি ব্যক্তিজীবনে বহুবার কারাবরণ করেছেন। তবুও সত্যের পথ থেকে সরে যাননি। প্রগতিশীল আন্দোলনের অন্যতম এই পুরোধার আদর্শ তরুণ প্রজন্মের ধারণ করা দরকার।

 

এ দিনের কর্মসূচিতে রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মো. জুলফিকার, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন, স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মো. শরিফ উদ্দীন, রাকিবুল হাসান শুভ, নাইম হোসেনসহ সংগঠনের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের অর্ধশতাধিক কর্মী উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.