জবি বিজ্ঞান বিভাগের লিখিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

185

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ লিখিত ভর্তি পরীক্ষার বিজ্ঞান বিভাগের (ইউনিট-১) ফলাফল প্রকাশিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১০.৫০মিনিটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশিত হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য (ইউনিট-১) জন্য মোট ১১৫৫ টি আসন বরাদ্দ রয়েছে।

শুধুমাত্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরাই এই বিভাগে ভর্তি পরীক্ষা দিতে পেরেছেন।এই প্রথম ওয়েবসাইট হতে সাবজেক্ট সহ চান্সপ্রাপ্তদের তালিকা প্রকাশ করল। গত ২১ সেপ্টেম্বর (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের (ইউনিট-১) লিখিত ভর্তিপরীক্ষা সকালে ও বিকালে মোট ২ টি শিফটে অনুষ্ঠিত হয়(সকাল ও বিকাল) বিজ্ঞান বিভাগের (ইউনিট-১) ১১৫৫ টি আসনের বিপরীতে ২১৪৭১ জন শিক্ষার্থী লিখিত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ করেছিল। ওয়েবসাইটে প্রকাশিত রেজাল্ট হতে জানা যায়, সর্বোচ্চ নম্বর ৮৮.৫ এবং গড় নম্বর ৫৪.২১ উক্ত ইউনিটের ১১৫৫ টি আসনের মধ্যে  বিজ্ঞান এবং  লাইফ  এন্ড আর্থ সাইন্স অনুষদে ৮২৫ টি;  কলা, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, আইইআর এ ২৭০ টি এবং ব্যবসায় শিক্ষা অনুষদে  ৬০ টি সিট রয়েছে। উল্লেখ্য,পরীক্ষার প্রায় ১ মাস পর ফল প্রকাশ করা হয়।

x