‘জমিজমা নিয়ে বিরোধে’ স্কুলশিক্ষকের পরিবারের ওপর দফায় দফায় হামলা

0 32

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জমিজমা নিয়ে বিরোধের জেরে আজিজুর রহমান (৭১) নামে অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষকের পরিবারের ওপর দফায় দফায় হামলা ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। নিরাপত্তা চেয়ে গত রোববার (২৩ আগস্ট) রাজশাহী রেঞ্জের ডিআইজির কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।

ভুক্তভোগী আজিজুর রহমান শিবগঞ্জে উপজেলার রানীবাড়ি এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে। লিখিত অভিযোগে সূত্রে জানা গেছে, আজিজুর রহমানের পিতার মৃত্যুর পর সব সম্পত্তি তারা ৭ ভাইবোন ওয়ারিশ সূত্রে লাভ করেন। প্রাপ্ত সেসব জমিতে চাষাবাদ ও ক্রয়-বিক্রয় শুরু করলে তার ভাতিজা (বড় ভাইয়ের ছেলে) আফজাল হোসেন ও তার ছেলেরা তাতে বাধা ও দফায় দফায় হামলা চালান। জোরপূর্বক জমি দখলের চেষ্টায় গত বছরের ৪ জুলাই তার মেয়েকে ধরে নিয়ে গিয়ে নানাভাবে মারধর ও হাত কেটে ফেলেন। স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে সালিসে বসে বিষয়গুলোর সমাধান করা হলেও পরবর্তীতে আবারও হুমকি দিতে থাকেন। তার স্ত্রী ও মেয়েকে একাধিকবার হত্যার চেষ্টাও করেছেন।

আজিজুর রহমানের ছেলে মো. নসিমুজ্জামান জানান, জমিজমা নিয়ে দীর্ঘদিন থেকে ভয়ভীতি প্রদর্শন করেছিলেন আফজাল হোসেন ও তার ছেলেরা। মিথ্যা মামলা করে হয়রানীর চেষ্টাও করেন তারা। কিন্ত তারা ন্যায়বিচারে রক্ষা পান। তিনি বলেন, মামলা দিয়ে না পেরে এখন আইন নিজের হাতে তুলে নিয়ে হত্যার চেষ্টা চালাচ্ছেন তারা। সবশেষ গত ১৬ আগস্ট আফজাল হোসেনের ছেলে আ. আলিম ও আশরাফ দলবল নিয়ে লোহার রড ও লাঠিশোটা নিয়ে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালান।

 

তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। প্রতিপক্ষরা এখনও রীতিমতো হুমকি দিয়ে যাচ্ছেন। তারা জীবন নিয়ে চরম শঙ্কায় রয়েছেন। নিরাপত্তা নিশ্চিতপূর্বক আফজাল হোসেন ও তার বাহিনীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে ভুক্তভোগীর পরিবার।

এবিষয়ে অভিযুক্ত আফজাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। জানতে চাইলে শিবগঞ্জ থানার ওসি শামছুল আলম শাহ বলেন, গতবছরের মামলায় আসামীদের গ্রেপ্তার করা হয়েছে। একজন এখনো কারাগারে রয়েছেন। তবে সবশেষ হামলার বিষয়ে এখনো মামলা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.