জাতীয় দলে ফিরলেন মৃত্যুর মুখ থেকে ফেরা এরিকসেন

১৫০
ডেনিশ ফুটবলার এরিকসেন। ছবি : সংগৃহীত

গেল ইউরোর মঞ্চে ফুটবল ভক্তদের মনে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন ডেনমার্কের ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন। ম্যাচ চলাকলীন হঠাৎ করে মাঠে লুটিয়ে পড়েছিলেন তিনি। মুহূর্তের মধ্যে সারা বিশ্বের ফুটবলপ্রেমিদের মনে ভয় ধরিয়ে দিয়েছিলেন ডেনমার্কের এই তারকা।

২০২১ সালের ১২ জুন ইউরোর দ্বিতীয় দিন ঘটনাটি ঘটে। ফিনল্যান্ডের বিপক্ষে সেদিন খেলা চলাকালীন হঠাৎ করে মাঠি লুটিয়ে পড়েন ডেনমার্কের এরিকসেন। হার্ট অ্যাটাক হয়েছিল তাঁর। তখন তড়িঘড়ি খেলা বন্ধ করা হয়। মাঠে ডাকা হয় চিকিৎসকদের। দ্রুত শুরু হয় হৃদ্‌স্পন্দন চালু করার কাজ। মাঠে প্রাথমিক চিকিৎসা না পেলে হয়তো সেদিন আর জীবনে ফেরা হতো না তাঁর।

এরিকসনের লুটিয়ে পড়ার মুহূর্তটুকু কাঁদিয়েছিল সারা বিশ্বের হাজারও ফুটবল ভক্তদের। ভক্তদের ভালোবাসায় জীবনে ফিরেছেন এরিকসনেও। পুরোপুরি সুস্থ হয়ে মাঠেও ফিরেছেন এই ডেনিশ তারকা। ক্লাব ফুটবল দিয়ে প্রথমে খেলায় ফিরেছেন তিনি। এবার ডেনমার্কের জাতীয় দলেও ফিরলেন মৃত্যুর মুখ থেকে ফেরার এরিকসেন।

বিবিসির প্রতিবেদন অনুসারে, সার্বিয়া ও নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচের ২৩ জনের ডেনমার্ক দলে ডাক পেয়েছেন এরিকসেন। কাতার বিশ্বকাপ নিশ্চিত করার মিশনে ২৬ মার্চ নেদারল্যান্ডের বিপক্ষে খেলবে ডেনমার্ক। এরপর ২৮ মার্চ তাদের পরের প্রতিপক্ষ সার্বিয়া।

এরিকসেনের দলে ফেরা নিয়ে ডেনমার্ক কোচ ক্যাসপারল হিউলমান্দ বলেন, ‘এই মুহূর্তে তার খেলা প্রত্যাশা করিনি। ভেবেছিলাম, মৌসুমের শেষ দিকে হয়তো পারবে। কিন্তু ক্রিস্টিয়ান তার পজিশনে সেরা বলেই স্কোয়াডে রাখা হয়েছে। সে আমাদের সেরা পারফর্মারদের একজন। তাই তাকে দলে নিয়েছি।’

Comments are closed.