জাতীয় শোক দিবসে বগুড়ায় জেলা প্রশাসনের র‌্যালী ও আলোচনা সভা

0 90

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও শোক র‌্যালীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। ১৫ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টায় বগুড়া জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা এবং মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু।

সঞ্চালনা করেন বগুড়া জেলা প্রশাসনের সহকারি কমিশনার পলাশ ম-ল।জাতীয় শোক দিবসের আলোচনা শুরুর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে শোক র‌্যালী শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ তাঁর বক্তব্যে বলেন, উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি রোল মডেল। সারাদেশে যে গতিতে উন্নয়ন চলছে তাতে ইনশাআল্লাহ্ খুব দ্রুতই বাংলাদেশ একটি উন্নত একটি দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে।

নুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সৃষ্টি বাংলাদেশকে মর্যাদা সম্পন্ন একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। বাংলাদেশকে তিনি সুখী-সমৃদ্ধিশালী সোনার বাংলা হিসেবে দেখতে চেয়েছিলেন এবং এজন্য কাজও শুরু করেছিলেন। কিন্তু তাঁকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দেওয়া হয়। তবে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর দেখানো পথেই বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজ করে যাচ্ছেন।

এর আগে প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে সকাল ৭টা থেকে স্ব-স্ব কার্যালয়ে সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, শোক পদযাত্রা, আলোচনাসভা ও ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা করা হয়।

এছাড়া এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে বগুড়ার সকল উপজেলা প্রশাসন, পুলিশ প্রসাশন, আওয়ামীলীগ, সরকারি ও বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসুচী পালন করেছে।

Leave A Reply

Your email address will not be published.

x