জাতীয় সংগীতের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানে দিনের কার্যক্রম শুরু বাধ্যতামূলক

0 884

nahidবিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : জাতীয় সংগীতের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দিনের কার্যক্রম শুরুর বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার ঢাকা কলেজের এক অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পরপরই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন বাধ্যতামূলক করা হয়।

দৈনন্দিন শিক্ষা কার্যক্রম শুরুর আগে জাতীয় সংগীত পরিবেশন উপলক্ষে আয়োজিত ওই সমাবেশে মন্ত্রী আশা প্রকাশ করেন বলেন, স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব ধারার শিক্ষাপ্রতিষ্ঠান সরকারের নির্দেশনা অনুযায়ী জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে তাদের দৈনন্দিন শিক্ষা কার্যক্রম শুরু করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষামন্ত্রীকে উদ্বৃত করে বলা হয়, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, ইভটিজিংসহ সব অপশক্তি থেকে দূরে রাখতে শিক্ষার্থীদেরকে নিজস্ব সংস্কৃতি, কৃষ্টি, ইতিহাস ও ঐতিহ্যের চেতনায় উজ্জীবিত করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জেম হোসেন মোল্লা।

Leave A Reply

Your email address will not be published.