জাদেজার ছক্কায় বল রাস্তায়, বল নিয়ে গেল পথচারী

0 42

স্টেডিয়ামে দর্শকদের প্রবেশের অনুমতি নেই। তবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের বাইরে থাকা দর্শক বা পথচারীদের জন্য প্রায় নিয়মিতই থাকছে বিশেষ চমক।

শারজাহ শহরের ব্যস্ত রাস্তার পাশেই স্টেডিয়ামটির অবস্থান। মাঠের দৈর্ঘ্যও একপাশ দিয়ে বেশ ছোট। যার ফলে ঐ পাশ দিয়ে মাঝারি আকারের ছক্কা হাঁকালেও সেটি গিয়ে পড়ে সোজা রাস্তায়। আর সেখানে থাকা দর্শক বা পথচারীরা পেয়ে যান ছক্কায় আসা সেই বলের দেখা।

সাধারণত মাঠের বাইরে যাওয়া এসব বল খুব দ্রুতই আবার মাঠে চলে আসে। কিন্তু শনিবার রাতে ঘটল উল্টোটা। চেন্নাই সুপার কিংসের বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ছক্কার মারে বল গিয়ে পড়ল রাস্তায়, কিন্তু আর ফেরত এলো না। কেননা এক পথচারী  ছক্কার বলটি নিয়েই চলে গেছেন।

ঘটনাটি ঘটেছে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিট্যালসের মধ্যকার শনিবারের ম্যাচের প্রথম ইনিংসের সময়। চেন্নাইয়ের ইনিংসের ১৮তম ওভারে বোলিং করছিলেন দিল্লির পেসার তুষার দেশপান্ডে। সেই ওভারের পঞ্চম বলে স্ট্রাইকে ছিলে ৪ বলে ৩ রান করা জাদেজা।

দেশপান্ডের করা সেই বলটি ছিল লেগস্টাম্পের বাইরে জাদেজার পায়ের ওপর, অবলীলায় সেটিকে ডিপ স্কয়ার লেগ বাউন্ডারি দিয়ে ছক্কা মেরে দেন জাদেজা। ঐ পাশ দিয়েই বাউন্ডারির দৈর্ঘ্য ছিল ছোট। যার ফলে মাত্র ৭৯ মিটারের ছক্কাটিই চলে যায় মাঠের বাইরে।

তখনই ঘটে অদ্ভুত কাণ্ডটি। সাধারণত বল মাঠের বাইরে দর্শক বা পথচারীরা সেটি আবার মাঠে পাঠিয়ে দেন। যেমনটা হয়েছিল কয়েকদিন আগে এবি ডি ভিলিয়ার্সের বেলায়। কিন্তু জাদেজার ভাগ্য হয়তো অতোটা সুপ্রসন্ন ছিল না। তাই রাস্তায় যাওয়া সেই বলটি কুড়িয়ে নিয়ে উল্টো পথে দৌড় দেন এক পথচারী।

সেই বল আর ফেরত পাওয়া যায়নি। তাই বলে থেমে যায়নি জাদেজার ছক্কার মার। সেই ছক্কার পর আরও তিনবার সরাসরি উড়িয়ে বলকে সীমানা ছাড়া করেন চেন্নাইয়ের এ অলরাউন্ডার। দলকে ১৭৯ রানের সংগ্রহ এনে দেয়ার পথে ১৩ বলে ৪ ছক্কার মারে ৩৩ রানে অপরাজিত থাকে জাদেজা।
 

Leave A Reply

Your email address will not be published.