টেস্টে নতুন অধিনায়ক পেল পাকিস্তান

0 137

নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজে পাত্তাই পায়নি পাকিস্তানি ক্রিকেট দল। রীতিমত বিধ্বস্ত হয়েছে সফরকারীরা। এখনও একটি টি-টোয়েন্টি বাকি রয়েছে। এরপরই দুই ম্যাচের টেস্ট সিরিজ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে টেস্ট সিরিজ শুরুর আগে বড় ধরনের দুঃসংবাদ পাকিস্তান ক্রিকেট দলের জন্য। চোটের কারণে ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক বাবর আজম এবং ওপেনার ইমাম-উল হক।

পাকিস্তান ক্রিকেট দলের জন্য অতি গুরুত্বপূর্ণ দুই ব্যাটসম্যান বাবর এবং ইমাম-উল হক। কিন্তু আঙ্গুলের ইনজুরিতে ভুগছেন দু’জনই। প্রথম টেস্টের আগে দু’জনের কারোরই সুস্থ হওয়ার সম্ভাবনা নেই।

যে কারণে এখনই জানিয়ে দেয়া হয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে নেই এই দুইজন। বাবর আজমকে আনুষ্ঠানিকভাবে টেস্ট নেতৃত্ব দেয়া হয়েছিল নিউজিল্যান্ড সফরের শুরুতেই। কিন্তু নেতৃত্বভার নেয়ার আগেই ইনজুরিতে পড়ে গেলেন তিনি।

বাবর আজম খেলতে পারবেন না, এ কারনে মাউন্ট মঙ্গানুইয়ে বক্সিং ডে টেস্টে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন সহকারী অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ইমাম-উল হকের পরিবর্তে পাকিস্তান দলে অন্তর্ভূক্ত করা হয়েছে এখনও অভিষেক না হওয়া ২৪ বছর বয়সী ইমরান বাটকে। ২০১৯-২০ কায়েদে আজম ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন বাট। করেছিলেন ৯৩৪ রান।

এছাড়া ১৭ সদস্যের টেস্ট স্কোয়াডে ফিরছেন আবিদ আলি, আজহার আলি, ফওয়াদ আলম, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসুদ, সোহাইল খান এবং ইয়াসির শাহ।

প্রধান কোচ মিসবাহ-উল হক বলেন, ‘প্রথম টেস্ট যখন শুরু হবে, সে সময় থেকে ২ সপ্তাহ আগে ইনজুরিতে আক্রান্ত হলেও বাবর আজম এখনও পুরোপুরি শঙ্কামুক্ত নন। কোনো নেট সেশনছাড়া তাকে খেলানো হবে খুবই কঠিন। তবে, দলের বাকি সদস্যদের ওপর আমি খুবই আস্থাশীল যে, মাউন্ট মঙ্গানুইয়ে তারা নিজেদেরকে মেলে ধরতে পারবেন এবং বাবর আজমদের ঘাটতি পূরণ করতে পারবেন।

প্রথম টেস্টে পাকিস্তান স্কোয়াড
মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ,সোহাইল খান এবং ইয়াসির শাহ।

Leave A Reply

Your email address will not be published.

x