‘ট্রাম্পের আইনজীবীরা জাতির কলঙ্ক’

0 76

মার্কিন নির্বাচনে পরাজিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীদের জাতির কলঙ্ক হিসেবে আখ্যায়িত করেছেন নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিস্টি। রবিবার এবিসি টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত ক্রিস ক্রিস্টি।

একইসঙ্গে নির্বাচনের ফল বদলে দিতে ট্রাম্প এখনও যেসব চেষ্টা চালাচ্ছেন তা বন্ধ করে জো বাইডেনের কাছে হার স্বীকার করার আহ্বান জানিয়ে তিনি তিনি বলেন, ‘যদি খোলাখুলি বলি তাহলে ট্রাম্পের আইনজীবীরা যা করছেন তা একদম জাতীয় পর্যায়ের বিব্রতকর কার্যকলাপ।’

৩ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ২০ দিনের মতো পার হয়ে গেলেও ট্রাম্প এখনও কোনও প্রমাণ ছাড়াই কারচুপির অভিযোগ করে যাচ্ছেন। তার নিজের দলের অনেকেই এর পক্ষে কথা বললেও বিরোধিতাকারীদের সংখ্যাও দিন দিন বাড়ছে। এই তালিকায় সর্বশেষ সংযোজন ক্রিস ক্রিস্টি।

তিনি বলেন, ‘কোর্ট রুমের বাইরে সারাক্ষণ নির্বাচনে জালিয়াতির কথা বলে যাচ্ছে ট্রাম্পের দল। কিন্তু কোর্ট রুমের ভেতরে তারা জালিয়াতির যুক্তি দেখাচ্ছেন না। আমি অনেকদিন ধরে প্রেসিডেন্টের সমর্থক। তাকে আমি দুইবার ভোট দিয়েছি। কিন্তু যা ঘটেনি তবুও অনবরত সেটাই ঘটেছে বলে দাবি করতে পারি না আমরা।’

২০১৬ সালের নির্বাচনে প্রার্থী হিসেবে প্রথম যে গভর্নর ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়েছিলেন তিনি ক্রিস ক্রিস্টি। এবারের নির্বাচনে প্রার্থীদের যেসব বিতর্ক আয়োজিত হয়েছে তাতে ট্রাম্পকে বক্তব্যের প্রস্তুতি নিতেও তিনি সহায়তা করেছেন।

ক্রিস ক্রিস্টি বিশেষ করে ট্রাম্পের আইনজীবী সিডনি পাওয়েলের কঠোর সমালোচনা করেছেন। গত বৃহস্পতিবার কোনও প্রমাণ ছাড়াই পাওয়েল দাবি করেন, ইলেক্ট্রনিক পদ্ধতির ভোটের মাধ্যমে লাখ লাখ ভোট বাইডেনের পক্ষে বদলে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, জো বাইডেন ‘কমিউনিস্টদের টাকায় জিতেছেন’।

ট্রাম্প টিমের এক বিবৃতিতে অবশ্য সিডনি পাওয়েল তাদের সঙ্গে আর কাজ করছেন না; এমন ইঙ্গিত দিয়েছে। যদিও ডোনাল্ড ট্রাম্প নিজে এক টুইট বার্তায় সিডনি পাওয়েলকে তার লিগ্যাল টিমের সদস্য হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিলেন।

Leave A Reply

Your email address will not be published.