ঠাকুরগাঁওয়ে বিএসএফর গুলিতে বাংলাদেশী নিহত

0 47

ঠাকুরগাঁও প্রতিনিধি:  ঠাকুরগাঁওয়ে বিএসএফর গুলিতে সফিকুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশী নাগরিক নিহত হয়েছে।  বৃহপ্রতিবার (১০ সেপ্টেম্বর) সকালে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।  এলাকাবাসি ও চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের চোড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেনের ছেলে সফিকুলসহ কয়েকজন আজ সকাল ১১টায় নাগড় নদীতে মাছ ধরতে যায়। 

 এসময় নদী পাড় হয়ে ভারতের সীমান্তের ৩৮০ পিলার সংলগ্ন এলাকায় অবস্থান করা মাত্রই ভারতের বড়বিল্লাহ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

এসময় ঘটনাস্থলেই মারা যায় সফিকুল। পরে বাকিরা পালিয়ে আসে। এ ঘটনার পর বিজিবি ও বালিয়াডাঙ্গী থানারা সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারে ব্যবস্থা নিচ্ছেন বলে জানান থানার ওসি হাবিবুল হক প্রধান।

আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, স্থাণীয়রা মাঝে মাঝেই জাল নিয়ে নদীতে মাছ ধরতে যায়। আজও কয়েকজন মিলে মাছ ধরতে গিয়েছিল। তাদের মধ্যে সফিকুল নদী পর হয়ে ভারত সীমান্তের কাছে অবস্থান করা মাত্রই তাকে গুলি করে বিএসএফ। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সীমান্তে বাংলাদেশী নাগরিককে দেখা মাত্রই বিএসএফর সদস্যরা গুলি করে হত্যা করছে যা কোন ভাবেই কাম্য নয়।

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সেই সাথে বিএসএফ’র সাথে পতাকা বৈঠকের আহবানও জানানো হয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.