ডুবে যাওয়া দুই জাহাজের ২১ নাবিককে জীবিত উদ্ধার

0 131

স্টাফ করেসপন্ডেন্ট: কক্সবাজারের কুতুবদিয়ায় উত্তাল বঙ্গোপসাগরে ডুবে যাওয়া সিমেন্ট ক্লিংকারবাহী দুটি জাহাজ থেকে ২১ নাবিককে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী।

বুধবার (৭ আগস্ট) বিকেলে বিরূপ আবহাওয়ার মধ্যে এমভি টিটু-১৮ ও ১৯ দুটি জাহাজ ডুবে যায়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দুই নাবিক নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে কাজ করছে নৌবাহিনীর জাহাজ দুর্জয়, শৈবাল, সুরভি ও সোয়াডস। এছাড়া উদ্ধার হওয়া নাবিকদের মধ্যে ১১ জনকে জরুরি ভিত্তিতে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার গিয়ে চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটিতে নিয়েছে।

দুর্ঘটনা কবলিত জাহাজ দুটি আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ চট্টগ্রামের উপ-পরিচালক মো. সেলিম।

তিনি জানান, তিন নম্বর সতর্ক সংকেতের মধ্যে কুতুবদিয়া চ্যানেলের ঠেঙ্গারচর এলাকায় গভীর সমুদ্রে জাহাজ দুটি ডুবে যায়। বন্দরের বহির্নোঙরে মাদার ভেসেল থেকে ক্লিংকার নিয়ে জাহাজ দুটি নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ যাচ্ছিল। কুতুবদিয়া চ্যানেলের কাছে যাওয়ার পর প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে একটি জাহাজের তলা ফেটে যায় এবং আরেকটি জাহাজের হ্যাজ ভেঙে পড়ে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া ২১ নাবিকের মধ্যে ১০ জনকে নৌবাহিনীর একটি জাহাজে করে চট্টগ্রামে নৌবাহিনীর ঈশা খাঁ ঘাঁটিতে নেয়া হয়। বাকি ১১ জনকে বিমানবাহিনীর হেলিকপ্টারে আনা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x