তবুও ইসরায়েলে খেলতে যাচ্ছেন মেসি

0 332

খেলাধুলা অনলাইন ডেস্ক : গাজায় হত্যাযজ্ঞের কারণে ইসরায়েলে খেলতে না যাওয়ার আহ্বান সত্ত্বেও দেশটিতে বিশ্বকাপ-পূর্ব একটি প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে মেসির আর্জেন্টিনা। এর আগে ইসরায়েলি দখলদারিত্ববিরোধী সংগঠন ‘বয়কট, ডাইভেস্টমেন্ট অ্যান্ড স্যাংশন’ (বিডিএস) ওই ম্যাচ খেলতে না যেতে আর্জেন্টিনা ও মেসির প্রতি আহ্বান জানায়।
ইসরায়েলি হত্যাযজ্ঞের প্রতিবাদ হিসেবে তারা ম্যাচটিতে অংশ না নেয়ার ওই আহ্বান জানায়। এ নিয়ে বিডিএস ‘আর্জেন্টিনা, ইসরায়েলে যাবে না’ নামে একটি প্রচারণা চালু করে। বিশ্বকাপের আগে এই ম্যাচ টিমের প্রস্তুতিকে বাধাগ্রস্ত করতে পারে- এমন শঙ্কায় এর আগে ইসরায়েলে খেলতে যাওয়া হবে কি না, তা নিয়ে সংশয়ে ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ জর্জ স্যাম্পোলি।
তবে বুধবার ইসরায়েলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠানে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাঁদিয়া তাপিয়া জানান, ইসরায়েলের হাইফা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এতে ইসরায়েল দলের নেতৃত্ব দেবেন তেল বেন হাইম এবং আর্জেন্টিনা দলের নেতৃত্ব দেবেন লিওনেল মেসি। আগামী ৯ জুন হবে খেলাটি।
আর্জেন্টিনার গণমাধ্যমগুলো প্রথমে ধারণা করেছিল, গাজায় ইসরায়েলের রক্তাক্ত হামলার কারণে ম্যাচটি স্পেনে হতে পারে। আর্জেন্টিনার প্রেসিডেন্ট মুরিসিও ম্যাক্রি ম্যাচটি উপভোগ করার জন্য ইসরায়েলে যাওয়ার কথা রয়েছে। ম্যাচ শেষে মেসির দল হাইফা থেকে সরাসরি রাশিয়া চলে যাবে বিশ্বকাপ খেলতে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x