তানোরে গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মানের অভিযোগ

0 145

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরের বাঁধাইড় ইউপির হরিশপুর গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গ্রামবাসির মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় হরিশপুর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে আজিমুদ্দিন বাদি হয়ে প্রতিবেশী ইছব আলীর ছেলে সিরাজুল ইসলামের বিরুদ্ধে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) রাবিউল ইসলাম সরেজমিন পরিদর্শন করে রাস্তার ওপর অবৈধ ভাবে নির্মিত করা ঘরটি সরিয়ে নেয়ার নির্দেশ দেন। ভূমি কর্মকর্তাদের উপস্থিতিতে সিরাজুল ঘরটি ভেঙ্গে নিলেও ভুমি কর্মকর্তারা চলে আসার পর সিরজুল আবারো সেখানে ঘর নির্মাণ করেন। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ ও গ্রামবাসী সুত্রে জানা গেছে, হরিশপুর গ্রামের সিরাজুল ইসলামের সাথে একই গ্রামের আজিমুদ্দিনের মধ্যে জমি জমা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ চলে আসছে। এরই জের ধরে সিরাজুল ইসলাম আজিমুদ্দীনসহ গ্রামবাসীর চলাচলের রাস্তাটি বন্ধ করে সেখানে জোরপূর্বক  টিন ও বেড়া দিয়ে ঘর নির্মান করেছেন। ফলে চরম বিপাকে পড়েছেন আজিমুদ্দীনসহ গ্রামবাসী।

এনিয়ে আজিমুদ্দিন বলেন, র্দঘদিন ধরে ওই রাস্তা দিয়ে আমিসহ গ্রামবাসীর চলাচল করছেন কিন্তু রাস্তায় ঘর নির্মান করায় চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়েছে।

এনিয়ে যোগাযোগ করা হলে সিরাজুল ইসলাম সাংবাদিকদের সাথে কোন কথা বলতে চাননি। এবিষয়ে মুন্ডমালা ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) রাবিউল ইসলাম বলেন, বাঁধাইড় ইউপির হরিশপুর মৌজায়, ১৩২২নং দাগে, ১নং খতিয়ান ভুক্ত, প্রায় ৫০ শতক জমি ২নং খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি রয়েছে। ওই খাস জমিটি দীর্ঘদিন থেকে গ্রামবাসী চলাচলের রাস্তা হিসেবে ব্যবহার করে আসছেন।

তিনি বলেন, আবারো যদি সেখানে ঘর নির্মান করা হয় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.

x