তানোরে থানা মোড়ের ভাঙ্গা রাস্তার গর্তে পানি জমায় চলাচলে দুর্ভোগ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা

0 109

সাইদ সাজু, তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর থানা মোড়ের ভাঙ্গা রাস্তার গর্তে পানি জমে থাকায় যান-বাহন চলাচলসহ চরম দুর্ভোগে পড়ছেন পথচারীরা। গুরুত্বপূর্ন এই মোড়ের ভাঙ্গা রাস্তার গর্তগুলো জরুরী ভাবে (মেরামত) সংস্কারের জন্য কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করছেন ব্যবসায়ীসহ পথচারীরা।

তানোর থানা মোড়ের ব্যবসায়ীসহ পথচারীদের সাথে কথা বলে জানা গেছে, তানোর থানা মোড়ে তানোর প্রেস ক্লাবের সামনের প্রায় ১শ’ গজ রাস্তা দীর্ঘদিন থেকে ভেঙ্গে বেশ কয়েকটি ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে আছে। কিন্তু দীর্ঘদিনেও সেই গর্তগুলো (মেরামত) সংস্কার না করায় বর্ষার পানি জমে থাকছে।

ফলে যান-বাহন চলাচলের সময় গর্তে আটকে যাচ্ছে এবং পানি ছিটকে গিয়ে দোকানীসহ পথচারীদের গায়ে পড়ছে। সেই সাথে পথচারীদেরকে প্রতিনিয়তই বিড়াম্বনায় পড়ছেন। রাস্তার গর্তে পানির সাথে জমে থাকা কাঁদার মধ্যেই দিয়েই বাধ্য হয়েই চলাচল করতে হচ্ছে পথচারীদের।

তানোর থানা মোড়ের রানা ফটোষ্ট্যাস্টের মালিক রুস্তোম আলী বলেন, গুরুত্বপুর্ন এই মোড়ের রাস্তাটির পিস উঠে দীর্ঘদিন থেকে ভাঙ্গা অবস্থায় থাকায় গর্তের সৃষ্টি হয়েছে ওই গর্তে পানি ও কাঁদা জমে থাকায় যান-বাহন চলাচলের সময় গর্তের পানি ও কাঁদা ছিটকে পড়ছে দোকানে ও পথচারীদের গায়ে। তিনি বলেন, পায়ে হেটে চলাচলকারী পথচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

থানা মোড়ের জনতা স্টুডিও’র মালিক মাহাবুর রহমান বলেন, অতিগুরুত্বপুর্ন তানোর থানার এই মোড় দিয়ে প্রতিদিন ট্রাক, বাস, ভুটভুটি টেম্পু, সিএনজি অটো রিক্্রা, সাইকেল মটরসাইকেলসহ শত শত মানুষ তাদের প্রয়োজনে এই মোড় দিয়েই চলাচল করেন। কিন্তু মাত্র ১শ’ গজের মধ্যে কয়েকটি গর্তের কারনে সরকারের উন্নয়ন চিত্র ফিকে হয়ে যাচ্ছে।

তানোর থানা মোড়ের বাস মাষ্টার তানোর পৌর সভার ৪নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর মোমিনুল হক মুকুল বলেন, এই গর্তগুলো দীর্ঘদিন থেকে মেরামত) সংস্কার না করায় যাত্রীরা বাস থেকে নামলেই কাঁদা ও পানি মধ্যে দিয়েই চলাচল করথে বাধ্য হচ্ছে। তিনি বলেন,  কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

x