তানোরে দুই দিনব্যাপী বদন খেলা শেষে পুরুস্কার বিতরণ

0 75
সাইদ সাজু, তানোর: রাজশাহীর তানোরে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতি ধরে রাখতে দুই দিনব্যাপী বদন খেলা আয়োজন করা হয়। তানোরের কাঁমারগা ইউপির বার ঘরিয়া সোনার বাংলা যুব সংঘের উদ্যোগে বারঘরিয়া মোড়ে দুই দিনব্যাপী  আয়োজিত বদন খেলায় ১৬টি দল অংশগ্রহণ করে। জানা গেছে, ১৭ ডিসেম্বর বৃহস্প্রতিবার বদন খেলা উদ্বোধন করেন কাাঁমারগা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বী ফরহাদ।
এদিকে ১৮ ডিসেম্বর শুক্রবার ফাইনাল খেলা উপভোগ ও বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার ময়না। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাম কমল সাহা,ইউপি আওয়ামী লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ, সাধারণ সম্পাদক সুফি কামাল মিন্টু, তানোর পৌর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ওয়াজির হাসান প্রতাপ সরকার, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, নির্মল কুমার, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, মোর্শেদুল মোমেনিন রিয়াদ,মাহাবুর রহমান মাহাম ও  জাহাঙ্গীর আলম প্রমুখ। খেলায় বিজয়ীদের মধ্যে প্রথম পুরুস্কার একটি বড় ছাগল (খাসি)  এবং দ্বিতীয় পুরুস্কার একটি ছোট ছাগল( খাসি) প্রদান করা হয়।
জানা গেছে, বিলুপ্ত প্রায় এক সময়ের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জনপ্রিয় বদন খেলার ঐতিহ্য ফিরিয়ে আনতে বদন খেলার আয়োজন করা হয়েছে এবং আগামিতে প্রতি বছর এখানে বদন খেলা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছে। এদিকে বিভিন্ন এলাকা থেকে খেলা উপভোগ করতে আশা উৎসুক জনতা বলেন, গ্রামের অত্যন্ত জনপ্রিয় এই বদন খেলা তো প্রায় হারিয়ে গেছে, এখানে বদন খেলা দেখে তারা বেশ মজা পেয়েছেন।
তারা প্রতিটি গ্রামে এই খেলা আয়োজনের জন্য সংশ্লিস্ট জনপ্রতিনিধিদের উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন। কালের বিবর্তনে প্রায় হারিয়ে যাওয়া বদন খেলা উপভোগ করতে আশা মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা দেখা গেছে। প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করেই বিভিন্ন বয়সের নারী-পুরুষ খেলা উপভোগ করে আয়োজকদের ধন্যবাদ দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.