তামাকজাতপণ্য নিষিদ্ধকরণের প্রতিবাদে পাবনায় মানববন্ধন

0 18

পাবনা প্রতিনিধি : তামাকপণ্য নিষিদ্ধের দাবিতে বন, পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি কর্তৃক স্বাস্থ্য মন্ত্রণালয়ে তামাকপণ্য নিষিদ্ধ করতে চিঠি পাঠানোর প্রতিবাদে মানববন্ধন করেছে পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতি ও পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়ন।

মঙ্গলবার সকাল ১১টায় শহরের আ. হামিদ সড়কে উক্ত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সভাপতি শাহাদত হোসেন, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, দপ্তর সম্পাদক হুমায়ন কবির, পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সভাপতি হারিক হোসেন, সহ-সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শামীম ইসলাম, সাংগঠনিক সম্পাদক দুলাল শেখ, সহ-সম্পাদক মো. দুলাল মোল্লøা প্রমূখ।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিড়ি শ্রমিকদের বিকল্প কাজের ব্যবস্থা না করে বিড়ি শিল্পকে নিষিদ্ধ করা যাবে না। সেই সাথে নতুন করে কোনো শুল্ক আরোপ এবং কাজ বন্ধ করা যাবে না।

দেশের করোনা সংকটকালের এমন পরিস্থিতিতেও সিগারেট কোম্পানীগুলের উৎপাদন অব্যহত থাকলেও দেশের অন্যতম ক্ষুদ্র ও কুটির শিল্প বিড়ি উৎপাদন প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে বিড়ি শ্রমিকরা মানবতর জীবন-যাপন করছেন।

বক্তব্যকালে নেতৃবৃন্দ দেশের এই সংকটকালে সরকারকে অবহেলিত ও মানবতর জীবন-যাপনকারী বিড়ি শ্রমিকদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.