তেঁতুলতলা কখনোই খেলার মাঠ ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী

২৭৬
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

রাজধানীর কলাবাগান এলাকার তেঁতুলতলার জমিটি কখনোই খেলার মাঠ ছিল না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তেঁতুলতলা কখনোই খেলার মাঠ ছিল না। এটি সবসময়ই ছিল গণপূর্ত অধিদপ্তরের (পিডব্লিউডি) পরিত্যক্ত জমি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ডিসি অফিস পুলিশকে তেঁতুলতলার জমি বরাদ্দ দিয়েছে। সিটি করপোরেশন বিকল্প জায়গা দিতে পারলে আমরা বিবেচনা করে দেখবো।

এর আগে তেঁতুলতলা খেলার মাঠ ইস্যুতে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন নগরবিদ ইকবাল হাবিব ও পরিবেশবিদ সৈয়দা রিজওয়ানা হাসানসহ বিশিষ্ট নাগরিকরা।

এদিকে, তেঁতুলতলা মাঠ এলাকাবাসী ও শিশুদের ফিরিয়ে না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন মানবাধিকার কর্মী, পরিবেশবাদী, সংস্কৃতিকর্মী ও স্থানীয়রা।

তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ করেন মিছিল করেন তারা। এরপর মাঠের সীমানায় ১৪টি দেশীয় গাছ রোপণ করা হয়।

কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত থেকে সরে না এলে এলাকাবাসীকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান আন্দোলনকারীরা। খেলার মাঠ হিসেবে জমিটি ফিরে না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

Comments are closed.