‘তোলা দুধে পোলা বাঁচে না’

0 217

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র প্রদর্শক সমিতি সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারকে আলটিমেটাম দিয়ে জানিয়েছে, ১১ এপ্রিলের মধ্যে তাদের দাবি পূরণ করা না হলে ১২ এপ্রিল থেকে সব সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে। প্রদর্শকদের এ সিদ্ধান্তে প্রতিনিয়ত মিডিয়াতে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী কলাকুশলীরা। সেই ধারাবাহিকতায় কথা বললেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ খলনায়ক মিশা সওদাগর।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মিশা সওদাগর বললেন, সিনেমা হল মালিকরা পর্যাপ্ত ও মানসম্মত কন্টেন্ট পাচ্ছে না এ কথা সত্য। তাই বলে বিদেশি ছবি আমদানির জন্য সরকারকে আলটিমেটাম দেওয়া মোটেও যুক্তিসঙ্গত নয়। পুরনো ঢাকায় একটি প্রবাদ আছে, ‘তোলা দুধে পোলা বাঁচে না’, মানে মায়ের দুধের পরিবর্তে বাইরের দুধ দিয়ে সন্তানকে বাঁচানো যায় না। তেমনি বিদেশি ছবি এনে চলচ্চিত্র শিল্পকে টিকিয়ে রাখা যাবে না।

তিনি আরও বলেন, যেসব প্রখ্যাত প্রযোজক নির্মাণ ছেড়ে চলে গেছেন তাদের যদি আশ্বস্ত করে ফিরিয়ে আনা যায় তাহলে মানসম্মত ছবি নির্মাণ বাড়বে। প্রদর্শক আর প্রযোজক কীভাবে উভয়ে লাভবান হবে সেটি ঠিক করে নিতে হবে। এ শিল্পের সহযোগিতায় সরকারকেও এগিয়ে আসতে হবে।

এদিকে, সিনেমা প্রেমীরা প্রদর্শকদের এই হুট করে নেয়া সিদ্ধান্তে বেশ অবাক হয়েছেন। তারা মনে করেন, এটা অবশ্যই চলচ্চিত্র শিল্পের জন্য দুঃখজনক। কারণ এটা তো তাদেরও ব্যবসা। এ ব্যবসায় লোকসান সব পক্ষেরই হচ্ছে। তাই সবাই একসঙ্গে আলাপ করে এর সমাধান বের করা যায়।সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x