থেমে গেল জুনায়নার অলিম্পিক যাত্রা

79

আরিফুল ইসলামের পর টোকিও অলিম্পিকের মঞ্চ থেকে বিদায় নিলেন বাংলাদেশের আরেক সাঁতারু জুনায়না আহমেদ। মেয়েদের ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে ক্যারিয়ারসেরা টাইমিং করেছেন তিনি। কিন্তু টিকে থাকতে পারলেন না। ক্যারিয়ারসেরা টাইমিং করেও হিটে পঞ্চম হয়ে বাদ নিতে হয়েছে জুনায়নাকে।

আজ শুক্রবার মেয়েদের ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নেমেছিলেন জুনায়না আহমেদ। হিটে ২৯.৭৮ সেকেন্ড সময় নিয়েছেন তিনি। জুনাইনার আগের ক্যারিয়ারসেরা ২৯.৫ সেকেন্ড। টোকিওতে আট প্রতিযোগীর মধ্যে পঞ্চম হয়েছেন জুনায়না। মোট ৮১ জনের মধ্যে ৬৮তম হয়েছেন বাংলাদেশি এই সাঁতারু। পঞ্চম হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে জুনায়নাকে।

জুনায়নার আগে ক্যারিয়ারসেরা টাইমিং করেছেন বাংলাদেশের আরিফুলও। আট জনের মধ্যে হিটে তৃতীয় হয়েছেন তিনি। অবশ্য ক্যারিয়ারসেরা টাইমিং করেও লাভ হয়নি তাঁর। হিটে তৃতীয় হয়েই বিদায় নিতে হয়েছে বাংলাদেশের এই প্রতিযোগীকে।

আজ শুক্রবার ছেলেদের ৫০ মিটার ফ্রি-স্ট্রাইলে ২৪.৮১ সেকেন্ড সময় নিয়েছেন আরিফুল। এটাই তাঁর ক্যারিয়ার সেরা টাইমিং। এরআগে আরিফুলের সেরা টাইমিং ছিল ২৪.৯২ সেকেন্ড। যেটা ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে করেছিলেন আরিফুল। এদিকে ২৪.৭১ সেকেন্ডে নিয়ে ছেলেদের হিটে প্রথম হয়েছেন শেন ক্যাডোগান।

অলিম্পিকে অংশ নেওয়া বাংলাদেশের দুই সাঁতারুই বিদেশে থাকেন। আরিফ আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তি নিয়ে প্যারিসে উচ্চতর প্রশিক্ষণে ছিলেন। জুনাইনা লন্ডনে স্থায়ীভাবে থাকেন। কোচ নিবেদীতা দাস দুই সাঁতারুকে শেষ মুহূর্তের প্রশিক্ষণ দিচ্ছেন।

x