দিনাজপুরের পাঁচ উপজেলায় ঈদুল ফিতরের নামাজ আদায়

0 256
মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর: প্রতি বছরের ন্যায় এবারো সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুর সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলায় বৃহস্পতিবার (১৩ মে) আগাম ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিদের একটি অংশ।
দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টার; চিরিরবন্দর উপজলার রাবার ড্যাম এলাকা; কাহারোল উপজেলা জয়নন্দ গ্রাম, ১৩ মাইল এলাকা, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ, জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে আগাম ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।
বৃহস্পতিবার (১৩ মে)  সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন দিনাজপুর শহর ও আশপাশের কয়েকটি এলাকার মানুষ। এই জামাতে পুরুষ, নারী ও শিশুসহ ১৮০-২০০ জন মুসল্লি অংশগহণ করেন। ইমামতি করেন দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ এলাকার মো. সাইফুল ইসলাম।
জেলার চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের রাবার ড্যাম ও ফতেহজংপুর গ্রাম, কাহারোল উপজেলার জয়নন্দ ও ১৩ মাইল, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ ও জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে প্রায় ২০-২২টি গ্রামের তিন শতাধিক নামাজ আদায় করেন।
দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশে খুতবায় একই দিন ঈদ ও কোরবানি করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে ঈদ ও কোরবানি করার আহ্বান জানানো হয়।
উল্লেখ্য যে, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছেন মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও বর্তমানে ২০২১ সালে এসে তা বেড়ে ১৮০-২০০ জনে পৌঁছেছে।

Leave A Reply

Your email address will not be published.

x