দীঘল কালো চুলের জন্য সহজ ৩ উপায়

0 170

লাইফস্টাইল ডেস্ক: “চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা”- তিমির হননের কবি জীবনানন্দ দাশ দীঘল কালো চুলের চিত্রকল্প এঁকেছিলেন অন্ধকার বিদিশা নগরীর উপমায়। কবির এই অমর উপমার সঙ্গে প্রত্যেক রমনীই নিজের চুলকে মিলিয়ে দেখতে চান আয়নার সামনে দাঁড়িয়ে। কিন্তু চাইলেই তো আর নিজেকে কেশবতী করে তোলা যায় না।

তবে একেবারেই যে অসম্ভব তাও নয়, বরং সম্ভব। আর দীঘল কালো চুলের জন্য কিছু পরামর্শ অবশ্যই মেনে চলতে হবে। যেগুলো মেনে চললে দ্রুত চুল বড় করা যায়।

চলুন পাঠক জেনে নিই যে ৩ উপায়ে চুল লম্বা, ঘন ও কালো করা যায় সহজেই:
ডিমের মাস্ক:
যারা লম্বা চুলের অধিকারী হতে চান তাদের জন্য সবচেয়ে বেশি উপকারী ডিমের মাস্ক। ডিমের মধ্যে থাকা সালফার, জিংক, স্যালেনিয়াম, আয়রন, ফসফরাস চুলে প্রোটিনের চাহিদা পূরণ করে চুলকে দ্রুত লম্বা করে।

নিম:
শহরাঞ্চলে একটু কম দেখা গেলেও নিমগাছ একেবারে বিরল নয়। চাইলেই নিমের পাতা সংগ্রহ করা যায়। নিম পেস্ট স্ক্যাল্পের জন্য ভালো। চুলের সাদা হওয়া প্রতিরোধে এবং চুল দ্রুত বড় করতে এর ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে নিমপাতা দিয়ে ভারি পেস্ট তৈরি করে স্ক্যাল্পে মাখুন। কিছুক্ষণ পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন। এতে চুল হবে ঘন, কালো আরও লম্বা।

পেঁয়াজের রস:
চুলের যত্নে পেঁয়াজের রসের তুলনা হয় না। সবচেয়ে সহজলভ্য এই পণ্যটি দ্রুত চুল লম্বা করার এই প্রাচীন পদ্ধতি। পেঁয়াজের মধ্যে থাকা সালফার উপাদান কোলাজেন প্রোটিন তৈরিতে সাহায্য করে। যা ছোট চুলকেও সহজে ও দ্রুত লম্বা করে। সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x