দুই আসনে নির্বাচন করছেন শেখ হাসিনা

207

স্টাফ করেসপন্ডেন্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের মাঝে চিঠি বিতরণ শুরু হয়েছে। রবিবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের প্রধান কার্যালয় থেকে এ চিঠি দেয়া শুরু হয়।

এবার দুটি আসনে নির্বাচন করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাজোটের এ শীর্ষ নেত্রী গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসন থেকে প্রার্থী হচ্ছেন।

সকালে তার পক্ষে দলীয় মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মূলত রংপুরের পীরগঞ্জ আসনটি শেখ হাসিনার শ্বশুরবাড়ির আসন। আর গোপালগঞ্জ-৩ আসন বঙ্গবন্ধুর জন্মস্থান। এ দুটি আসনে বহুদিন ধরে তিনি নির্বাচন করে আসছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনেও এ আসন থেকে এমপি হয়েছিলেন শেখ হাসিনা। আর নবম সংসদ নির্বাচনে শেখ হাসিনা যে তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন, সেগুলো হল-গোপালগঞ্জ-৩, রংপুর-৬ ও বাগেরহাট-১।

তার আগে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা লড়েন চারটি আসনে। এগুলো হল-গোপালগঞ্জ-৩, বাগেরহাট-১, নড়াইল-২ ও রংপুর-৬। এর মধ্যে ওই নির্বাচনে প্রথম তিনটিতে জয়লাভ করেন তিনি।

১৯৯৬ ও ১৯৯১ সালের একাধিক আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগ সভাপতি। এর মধ্যে যে আসনগুলোতে তিনি জিতেছেন, তার মধ্যে গোপালগঞ্জ-৩ আসন রেখে বাকিগুলো ছেড়ে দেন।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

x