দুই পুলিশ ও শিশুসহ নওগাঁয় আরও ৩ জন করোনা সনাক্ত: জেলায় মোট আক্রান্ত ৮৩

0 22

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় দুই পুলিশ ও শিশুসহ নতুন আরও ৩জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮৩। শনিবার সকালে ডেপুটি সিভিল সার্জন ডা: মুঞ্জুর-এ-মোর্শেদ এ রিপোর্টের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে নওগাঁর ৫১টি নমুনা পরীক্ষার ফলাফল ই-মেইলে আসে। এতে ৩ জনের নমুনা পরীক্ষার ফল করোনা ‘পজিটিভ’ এসেছে। তাঁদের মধ্যে দুজন পুলিশ সদস্য ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত। তাঁরা ছুটিতে সম্প্রতি জেলার বদলগাছীতে গ্রামের বাড়ী আসেন। আরেক জন ৩ বছরের শিশু। সে ঢাকা ফেরত তার চাচার সংস্পর্শে আসায় করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তথ্য যাচাইয়ের কাজ চলছে। আক্রান্তের তথ্য নিশ্চিত হওয়ার পরপরই তাঁদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। নওগাঁ জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে ২ হাজার ৩৫ জনের। ফলাফল পাওয়া গেছে ১ হাজার ৮৩৪ জনের। এরমধ্যে ৮৩ জনের শরীরে করোনা ভাইরাসের লক্ষন পাওয়া গেছে। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৪৭৬ জন।#

 

নওগাঁয় রমজান উপলক্ষ্যে অসহায় দুঃস্থ ২০০ শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় রমজান উপলক্ষ্যে করোনা ভাইরাসে কর্মহীন অসহায় দুঃস্থ ২০০ শতাধিক ইমারত নির্মান ও সিএনজি টেম্পু শ্রমিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়।

শনিবার সকালে নওগাঁ ষ্টেডিয়ামে সামাজিক দুরত্ব বজায় রেখে ন্জি উদ্যোগে এসব ইফতার সামগ্রী বিতরন করেন। ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে আটা, ছোলা, খেজুর, মুড়ি, তেল, চিনি সম্বলিত প্রস্তুত প্যাকেট করে বিতরণ করেন।

করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষরা ইফতার সামগ্রী উপহার পেয়ে তাদের কষ্ট কিছুটা লাঘব হয়েছে জানান এসকল মানুষেরা। এসময়

ইমারত ইউনিয়ন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান মিঠু, জেলা সিএনজি টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম আলী শেখ ও সাধারন সম্পাদক আশিকুজ্জামান আশিকসহ জেলা ও উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ যে, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় এর আগে করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পরা প্রায় ২ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং পরে আরও প্রায় ২ হাজার পরিবারের মাঝে শাকসবজি একং প্রায় এক হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন।

 

নওগাঁয় করোনা ভাইরাসে কর্মহীন সহ¯্রাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মামনুর রহমান রিপন

নওগাঁ প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশে নওগাঁয় করোনা ভাইরাসে কর্মহীন সহ¯্রাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মামুনুর রহমান রিপন।

শনিবার সকালে নওগাঁ চকদেবপাড়া, নাপিতপাড়া, বাঙ্গাবাড়ীয়াসহ শহরের কয়েকটি স্থানে সামাজিক দুরত্ব বজায় রেখে ন্জি উদ্যোগে এসব খাদ্য সামগ্রী বিতরন করেন। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে যুগ্ম আহবায়ক এ্যাডঃ রফিকুল আলম, জেলা যুবদলের সাধারন সম্পাদক খায়রুল আলম গোল্ডেন, সাবেক ভিপি খোকন, সাবেক জিএস ফরিদুজ্জামান ফরিদ, জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন, যুগ্ম আহবায়ক সোহাগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা। ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ছোলা, খেজুর, সেমাই, মুড়ি, তেল, চিনি ও মসলা সম্বলিত প্রস্তুত প্যাকেট করে বিতরণ করেন।

করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষরা একটু দেরী হলেও তারেক রহমানের খাদ্য সামগ্রী উপহার পেয়ে ভীষন খুশী হয়েছে বলে জানান তারা।

Leave A Reply

Your email address will not be published.