দুপুরে হতে পারে কাদেরের বাইপাস সার্জারি

0 222

রাজনীতি ডেস্ক: সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি আজ দুপুরে হতে পারে। মঙ্গলবার ( ১৯ মার্চ) স্থানীয় সময় দুপুর ২টার দিকে বাইপাস সার্জারি শুরু করা হবে।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক এবং অধ্যাপক ডা. মোস্তফা জামান গণমাধ্যমকে বলেন, মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। সেখান থেকেই জানানো হয়েছে সবকিছু ঠিক থাকলে আজ স্থানীয় সময় দুপুর ২টার দিকে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু করা হবে।

এদিকে, সেতুমন্ত্রীর সঙ্গে থাকা তার তথ্য কর্মকর্তা আবু নাছের জানান, তার শারীরিক অবস্থা এখন বেশ ভালো আছে। সোমবার (১৮ মার্চ) সকালে তিনি (ওবায়দুল কাদের) সীমিতভাবে হাঁটা-চলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউজিল্যান্ডে হামলার ঘটনার খোঁজ নেন। নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা তারও খোঁজ নেন তিনি।

প্রসঙ্গত, গত ৩ মার্চ ভোরে হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করার পর ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে একটিতে রিং পড়ানো হয়।

এরপর তার শারীরিক অবস্থার আরও পরীক্ষা-নিরীক্ষা ও করণীয় ঠিক করতে দুপুরেই ভারত থেকে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠিকে ঢাকায় উড়িয়ে আনা হয়। ডা. দেবী শেঠির পরামর্শ অনুযায়ী পরদিন উন্নত চিকিৎসার জন্য সেতুমন্ত্রীকে সিঙ্গাপুরে পাঠানো হয়। সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x