দুর্গাপুরে চেয়ারম্যানের নির্দেশে প্রতিবেশির রাস্তা বন্ধ করলেন কর্মী সমর্থকেরা

463

দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহীর দুর্গাপুরে প্রতিবেশির চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের কর্মী সমর্থকদের বিরুদ্ধে। বুধবার (২৫ মে) দুপুরে নওপাড়া ইউনিয়নের নওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় দু-পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে ঘটনা স্থলে থানা পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেন। পুলিশের উপস্থিতিতে এলাকাবাসি চলাচলের রাস্তা খুলে দেন।

জানা গেছে, উপজেলার ১ নং নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলীর বাড়িতে চলচলের সরকারি রাস্তা অবৈধভাবে জোরপূর্বক দখল করে বাঁশ দিয়ে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করেন নওপাড়া ইউপি চেয়ারম্যানের কর্মী সমর্থক জমজ ভাই জামাল, কামাল ও তাদের মা সাহানারা বেগম (৫৫) ও কামালের ছেলে সুজন। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে ভুক্তভোগী পরিবারকে ।

ভুক্তভোগী আক্কাস আলী অভিযোগ করে বলেন, ১ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সমর্থক প্রভাবশালী- নওপাড়া গ্রামের সেরাজের ছেলে জামাল, কামালসহ তার ছেলে সুজন জোরপূর্বক সরকারি রাস্তা দখল করে বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখেন। এতে চরম দুর্ভোগের সৃষ্টি হয়।

তিনি বলেন, এলাকার চেয়ারম্যানের নির্দেশে সরকারি রাস্তা দখল করে পথ বন্ধ করায় পুরো পরিবারের লোকজনের চরম অশান্তি বিরাজ করছে। এব্যাপারে, দুর্গাপুর উপজেলার ১ নং নওপাড়া ইউপি চেয়ারম্যান, শফিকুল আলম বলেন, কাউকে রাস্তা বন্ধের নির্দেশ দিইনি।

আমার বিরুদ্ধে সরকারি রাস্তা বন্ধের নির্দেশ ভিক্তিহীন। শুনলাম এ বিষয়ে ভুক্তভুগী আক্কাস আলী আদালতে মামলা দায়ের করেছেন। তবুও বিষয়টি খতিয়ে দেখা হবে।

এবিষয়ে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে এলাবাসির সহযোগিতায় চলাচলে রাস্তা খুলে দেওয়া হয়েছে। দু পক্ষের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনা আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আক্কাস আলী। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

x