দৃষ্টি প্রতিবন্ধীদের চাকরি দিলেন অনন্ত জলিল

191

বিনোদন ডেস্ক: তিন দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি দিলেন চলচ্চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল। শিগগিরই আরও প্রতিবন্ধীদের চাকরি দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

গত এপ্রিলে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে ‘যুক্তির আলোয় দেখি’ শিরোনামে ‘ডিবেট ফর ডেমোক্রেসি’ আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোচিত নায়ক-প্রযোজক অনন্ত জলিল। সেখানে পাঁচ দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেন অনন্ত। শনিবার (২৪ নভেম্বর) সকালে এফডিসিতে আনুষ্ঠানিকভাবে ওই পাঁচ বিতার্কিকের তিনজনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন তিনি।

অনন্ত জলিলের দেয়া চাকরিপত্র পাওয়া তিন শিক্ষার্থী হচ্ছেন- ইডেন কলেজের রাষ্ট্রবিজ্ঞানে অধ্যয়নরত পারভীন আক্তার, রিপা তাবাসসুম ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী পারুল বেগম।

অনন্ত জলিল তাদের হাতে পোশাকশিল্প প্রতিষ্ঠানে চাকরির নিয়োগপত্র তুলে দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন চিত্রনায়িকা বর্ষা, ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রমুখ।

চাকরির নিয়োগপত্র প্রদানের অনুষ্ঠানে অনন্ত জলিল বলেন, ‘আমি কথা দিয়েছিলাম পাঁচজন দৃষ্টি প্রতিবন্ধীকে আমার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেব। সেই লক্ষ্যে আমি তাদের কাজের জন্য কিছু ক্ষেত্র তৈরি করেছি। এবার তিন জনকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলাম। শিগগিরই ইনশাআল্লাহ আরও কিছু প্রতিবন্ধীদের আমার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেব।’

অনন্ত জলিল বর্তমানে ‌‘দীন, দ্য ডে’ ‍সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় এ ছবি নির্মাণ করবেন ইরানি পরিচালক পরিচালক মুর্তজা অতাশ জমজম। ছবিটির চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। \

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

x