দেখভাল করতে না পেরে মাকে জ্যান্ত কবর দিল ছেলে!

137

আন্তর্জাতিক ডেস্ক : মা প্রতিবন্ধী, ছেলে তার দেখভাল করতে নারাজ। ফলতঃ মাকে জ্যান্ত কবর দিল ছেলে। ফাঁকা কবরস্থানে মাকে মাটিচাপা দিয়ে বাড়ি ফিরে এসেছিল সে।

তিনদিন ধরে বাড়িতে বহাল তবিয়তে থাকছিলও। কিন্তু শাশুড়ি দীর্ঘদিন ধরে বাড়ি না ফেরায় সন্দেহ হয় ছেলের বউয়ের। পুলিশের দ্বারস্থ হন তিনি। এরপরই রহস্যের পরদা ফাঁস হয়। চীনের এহেন মর্মান্তিক ঘটনা সামনে আসতেই শিউরে উঠেছে গোটা বিশ্ব।

উত্তর চীনের পুলিশ সূত্রে খবর, ২ মে হুইল চেয়ারে চাপিয়ে মাকে নিয়ে বেরিয়েছিলেন ওই ব্যক্তি। ঘণ্টাখানেক পরে তিনি বাড়ি ফিরে গেলেও তার মা আর ফেরেননি। এরপর তিনদিন কেটে যায়। কিন্তু সেই মহিলা বাড়ি ফেরেননি। নির্বিকার ছিলেন ছেলেও।

জানা গিয়েছে, শানজাই গ্রামের এক কবরস্থানে মাটি চাপা দিয়ে মাকে রেখে গিয়েছিল ছেলে। তিন দিন ধরে সেখানেই ছিলেন ওই মহিলা। শারীরিক শক্তি কম থাকায় তিনি উঠতে পারেননি।

তবে ক্ষীণ স্বরে সাহা্য্য চাইছিলেন। সেই শব্দ শুনেই উদ্ধারকারীরা ওই বৃদ্ধাকে উদ্ধার করেন। ছেলে ইয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, ৭৯ বছরের বৃদ্ধা ওয়াং প্রতিবন্ধী। তার ছেলে ইয়াংয়ের আর্থিক অবস্থা সচ্ছল নয়। তাই মায়ের দায়ভার আর বহন করতে পারছিল না সে। তাই শেষমেশ তাকে জ্যান্ত কবর দেওয়ার সিদ্ধান্ত নেয় সে। পুলিশ গোটা ঘটনার তদন্ত করছে।

x