দেশের সিটি ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর সব ছুটি বাতিল

0 151

স্টাফ করেসপন্ডেন্ট: ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধন অভিযান সফল করার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগসহ দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী সাপ্তাহিক ও সরকারি সব ছুটি বাতিল করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) ২ আগস্টের পৃথক অফিস আদেশে এ নির্দেশ দেয়া হয়। এতে একইসাথে ছুটিতে যাওয়া স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব-উদ্যোগে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, এডিস মশার বংশ বিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষাকল্পে স্থানীয় সরকার বিভাগ, সিটি করপোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তর/সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব এরশাদুল হক বলেন, মশক নিধন কার্যক্রমকে সফল করার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগের সব দপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিসহ দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভার সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি সব ছুটি বাতিল করা হয়েছে।

পুনরাদেশ না দেয়া পর্যন্ত এই আদেশ অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.

x