দেশে নতুন করে করোনা আক্রান্ত ৩৪১ জন, ১০ জনের মৃত্যু

106

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪১ জন। এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬০ জনে। এছাড়া বাংলাদেশে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫৭২ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা ।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৪১ জনের দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৫৭২ জনে।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এটা একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যু। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে।ব্রেকিংনিউজ

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১৯টি। করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তকরণের পরীক্ষা বেড়েছে। এর সঙ্গে বেড়েছে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত দিনের চেয়ে ৪ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে আজ এবং মোট পরীক্ষার হার বেড়েছে ১৬ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৫ জনকে। মোট আইসোলেশনে আছেন ৪৬১ জন। আইসিইউ প্রস্তুত আছে ১৯২টি।

দেশে করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

x