দেশে ফিরেছেন তামিম, মঙ্গলবার আসবেন মাশরাফি

0 233

স্পোর্টস ডেস্ক : উইন্ডিজ সফর শেষে গত ৯ আগস্ট (বৃহস্পতিবার) বাংলাদেশ ক্রিকেট দল আনুষ্ঠানিকভাবে দেশে ফিরলেও বাকি রয়ে গেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। ওয়ানডে সিরিজ শেষে ছুটিতে আছেন মাশরাফি, মুশফিক।

ছুটি নিয়েছেন সাব্বিরও। আর মাহমুদুল্লাহ গেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। সৌম্য সরকার ও নাজমুল হাসান শান্ত  গেছেন ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে।

এদিকে, গতকাল রাতে দেশে ফিরেছেন তামিম। শুক্রবার (১০ আগস্ট) রাত দশটায় তামিমকে বহনকারী উড়োজাহাজ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

তামিম ফিরলেও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যুক্তরাষ্ট্র থেকে ফিরবেন আগামী মঙ্গলবার (১৪ আগস্ট)।

উল্লেখ্য, গত ২২ জুন ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি খেলতে উইন্ডিজ যায় বাংলাদেশ দল। সফরেরর শুরুটা মোটেই সুখকর হয়নি টাইগারদের। দুই টেস্টে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ায় টাইগাররা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ জিতে নিয়ে প্রায় নয় বছর পর বিদেশের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। এরপর টি-টোয়েন্টি সিরিজটি ২-১ নিজেদের করে নেয় টাইগারবাহিনী।

এই সফরে টাইগারদের টেস্ট র‍্যাংকিংয়ে অবনতি হয়েছে। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে কিছুটা উন্নতি হয়েছে। সেই সাথে টাইগার খেলোয়াড়দের র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.