দেশে ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৯০৮ : স্বাস্থ্য অধিদপ্তর

0 121

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৯০৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও তিন হাজার ৯০৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৯৫ হাজার ৭১৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ১৯ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৩৫ হাজার ৯১৪ জন করোনা থেকে সুস্থ হলো।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২৪টি ল্যাবে ২২ হাজার ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ২২ হাজার ৪২৫টি। এ পর্যন্ত দেশে মোট ৪৫ লাখ ৮৮ হাজার ৮৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

২৪ ঘণ্টায় নতুন ৩৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৭১৬ জন ও নারী দুই হাজার ১৮৮ জন।

 

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ২১ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ২৫ জন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের একজন ও বরিশাল বিভাগের পাঁচজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

 

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

 

Leave A Reply

Your email address will not be published.

x