দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাফল্যের আশা বাংলাদেশের

93
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

বৃষ্টির বাগড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছে। তবে এর চেয়েও বেশি চোখে পড়েছে বাংলাদেশ দলের ব্যাটিং ব্যর্থতা। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১০৫ রান গড়তেই আট উইকেট হারিয়ে ফেলে লাল-সবুজের দল। এই ব্যর্থতা ভুলে আজ রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে লড়াইয়ে নামছেন সাকিব-মাহমুদউল্লাহরা। ডোমিনিকায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি।

প্রথম ম্যাচের ব্যাটিং ব্যর্থতায় হতাশ হলেও দ্বিতীয় ম্যাচে সাফল্যে আশাবাদী বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।  তিনি বলেন, ‘সিরিজ যত এগোবে, তারা আরও ভালো করবে। আমরা টি-টোয়েন্টির আবহে ফিরেছি। আমি নিশ্চিত, দ্বিতীয় ম্যাচে উন্নতি দেখবেন।’

আর প্রথম ম্যাচের ব্যর্থতা সম্পর্কে বাংলাদেশ কোচ বলেন, ‘লম্বা নৌ ভ্রমণ করে পর দিন খেলতে নেমেছে ছেলেরা, অনুশীলনও করা যায়নি। তারপরও কোনো অজুহাত দাঁড় করাতে চাই না।’

ম্যাচে ২১ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ দল। পরে কোনোমতে শতক পার হতেই বৃষ্টির বাগড়ায় খেলা পরিত্যক্ত হয়। ম্যাচটি না হওয়ায় শেষ পর্যন্ত নিশ্চিত হার থেকে বেঁচে যায় বাংলাদেশ। আজ একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ৭ জুলাই গায়ানায় হবে।

১০, ১৩ এবং ১৬ জুলাই গায়ানায় তিনটি ওয়ানডে হওয়ার কথা।

বাংলাদেশ  টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত,  নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান,  শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

x