দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশজুড়ে বিএনপির প্রতীকী গণ-অনশন

১৮৬
নরসিংদীতে দলীয় নেতাকর্মীদের পানি পান করিয়ে গণ-অনশন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়। ছবি : এনিটভি

কেন্দ্রীয় নির্দেশনায় সারা দেশের বিভিন্ন জেলায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে। আজ বুধবার জেলায় জেলায় এ কর্মসূচি পালন করা হয়।

আগামী শনিবার ঢাকায় এ গণ-অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। আজ দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

সারা দেশ থেকে এনটিভির প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন :

ভজন দাস, নেত্রকোনা

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালীর নেতৃত্বে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গণ-অনশন কর্মসূচি পালন করেছে।  আজ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নতুন হাসপাতাল রোডে আহ্বায়কের রাজনৈতিক কার্যালয় প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মুজিবুর রহমান খান, তাজেজুল ইসলাম ফারাস, বজলুর রহমান পাঠান, এস এম মনিরুজ্জামান দুদু, পৌর বিএনপির সভাপতি আব্দুল ওয়াহাব ভূঁইয়া, সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন, জেলা ছাত্রদলের সহসভাপতি দেলোয়ার হোসেন, ফারদিন চৌধুরী রিমি, এস এম শামীমসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

বিশ্বজিৎ সাহা, নরসিংদী

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করছে বিএনপি।

নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে আজ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পযর্ন্ত জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে এই প্রতীকী গণ-অনশন পালন করা হয়।

এ সময় তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যেৃর সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ জানানো হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের সভাপতিত্বে প্রতীকী গণ-অনশনে অংশগ্রহণ করেন জেলা ও শহর বিএনপির নেতাকর্মীরাসহ যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময় বক্তারা বলেন, তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে হবে এবং সারা দেশে  নিম্ন আয়ের পরিবারের কাছে টিসিবির মাধ্যমে পণ্যসামগ্রী পৌঁছে দিতে হবে।

এ সময় বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আত্মবিশ্বাস, সাহস ও মনোবল নিয়ে আগামী দিনে রাস্তায় নামবে বিএনপি।

ময়মনসিংহে গণ-অনশন চলাকালে বক্তব্য দিচ্ছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ড. মাহবুবুর রহমান লিটন। ছবি : এনটিভি

আইয়ুব আলী, ময়মনসিংহ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে। আজ সকাল ১১টা থেকে এই গণ-অনশন কর্মসূচি শুরু হয়ে চলে বেলা ৩টা পর্যন্ত।

জেলা বিএনপির অফিসের পাশে একটি মাঠে এই গণ-অনশন আয়োজন করা হয়েছে। গণ-অনশন চলাকালে বক্তব্য দেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ড. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক ডা. মোফাখ্খারুল ইসলাম রানা, ফখরউদ্দিন আহমেদ বাচ্চু, মো. আক্তারুল আলম ফারুক, আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান সরকার রোকন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম রাজু প্রমুখ।

নূর আলম, নীলফামারী

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নীলফামারীতে প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি।

আজ সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই কর্মসূচি অনুষ্ঠিত হয় পৌর বাজারের জেলা বিএনপির কার্যালয়ে।

এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি আলমগীর সরকার। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক জহুরুল আলম, সাংগঠনিক সম্পাদক রেদওয়ানুল হক বাবু, শহীদ জাহাঙ্গীর আলম শেপু, পৌর সভাপতি মাহবুব উর রহমান, সাধারণ সম্পাদক আল মাসুদ চৌধুরী, সদর উপজেলা সভাপতি রাহেদুল ইসলাম দোলন প্রমুখ।

শাহজাহান সিরাজ মিঠু, জয়পুরহাট

সরকারের অব্যবস্থাপনা, সীমাহীন দুর্নীতি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জয়পুরহাটে প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি আজ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জয়পুরহাট শহরের রেলগেট সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে এ প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করে।

এ অনশন কর্মসূচিতে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক শামসুল হক, যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধানসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মারুফ আহমেদ, সিলেট

সিলেটে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি। আজ দুপুরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তমঞ্চে আয়োজিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

এ ছাড়া জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মো. শামিম আহমদসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গণ-অনশন কর্মসূচি শেষে তাহসিনা রুশদী লুনা দলীয় নেতাকর্মীদের জুস পান করিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

Comments are closed.