ধামইরহাটে প্রথম বারের মত মাধ্যমিক বিদ্যালয়ের বিরল প্রজাতির চারা রোপন

0 17

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে মুজিববর্ষ উপলক্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ১ম বারের মত বিরল প্রজাতির চারা রোপন করা হয়েছে। ৮ আগস্ট দুপুর ১২ টায় বনবিভাগের উদ্যোগে উপজেলার বীরগ্রাম উচ্চ বিদ্যালয়ে প্রায় বিলুপ্ত হওয়া বিরল প্রজাতির মহুয়া, ডেওয়া (বন কাঠাল) হৈমন্তি, পলাশ ও শোভাবর্ধণকারী কৃষ্ণচুড়া’র চারা রোপন করেন ধামইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল।

এ সময় বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান, বিদ্যালয়ের শিক্ষক ইউনুছ আলী, আলমপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবু রাইহান মিঠু, বীরগ্রাম ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান জানান, ‘বিলুপ্ত প্রায় বিরল প্রজাতির ডেওয়া ফল যা প্রচলিত ভাবে বনকাঠাল হিসেবে পরিচিত, খুবই মিষ্টি এই ফলটি, এছাড়াও হৈমন্তি ফুলের সুগন্ঠে গাছের চারিপাশ মুখরিত থাকবে, মাননীয় সাংসদ মহোদয়ের নির্দেশনা মোতাবেক এই বিরল চারাগুলো বীরগ্রাম উচ্চ বিদ্যালয়ে রোপন করা হলো, আমরা বিট অফিসের পক্ষ থেকে এসব প্রজাতির চারা উৎপাদনে কাজ করছি, যাতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে রোপন করা যায়।’

Leave A Reply

Your email address will not be published.