ধামইরহাটে সভাপতির স্বাক্ষর জাল করলেন মাদ্রাসার অধ্যক্ষ

0 208

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে এক মাদ্রাসার সভাপতির স্বাক্ষর জাল করে বেতনভাতার কাগজ দাখিল করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটিয়েছে উপজেলার বড়থা ডি.আই ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষ মো.নুরুল ইসলাম খোদাদাদ। পরবর্তীতে বিষয়টি জানতে পেয়ে অভিযুক্ত অধ্যক্ষের শাস্তি দাবী করে উর্দ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই মাদ্রাসার সভাপতি।

 

জানা গেছে, উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত বড়থা ডি.আই ফাজিল মাদ্রাসার বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন কাজিপুর গ্রামের মো.সিরাজুল ইসলাম। এ ব্যাপারে ওই মাদ্রাসার সভাপতি মো.সিরাজুল ইসলাম তার স্বাক্ষর জাল করার অভিযোগ এনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে গত ১৭ আগস্ট সোমবার উপপরিচালক,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর,রাজশাহী বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

 

লিখিত অভিযোগে তিনি বলেন,মাদ্রাসার অধ্যক্ষ মো.নুরুল ইসলাম খোদাদাদ চলতি আগস্ট মাসের ৭ তারিখে তার স্বাক্ষর জাল ও কমিটির সভা না ডেকে ভূয়া রেজুলেশন তৈরি করে আরবী প্রভাষক মো.আব্দুল হামিদ,অফিস সহকারী কাম হিসাব সহকারী হাবিবুর রহমান,নিরাপত্তাকর্মী মো.মোজাম্মেল হক এবং আয়া পদে মোসা.রাশেদার এমপিওভূক্তির জন্য কাগজপত্র প্রস্তুত পূর্বক উপপরিচালক বরাবর দাখিল করেন। মাদ্রাসাটি ফাজিল হলেও আলিমস্তর পর্যন্ত এমপিওভূক্ত রয়েছে।

এব্যাপারে অভিযুক্ত অধ্যক্ষ মো.নুরুল ইসলাম খোদাদাদ বলেন, এসব শিক্ষক-কর্মচারীরা ২০০৪-০৫ সালে ফাজিলস্তরের জন্য নিয়োগপ্রাপ্ত হন। দির্ঘদিন ধরে বেতনভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাদেরকে বতর্মান জনবল কাঠামো অনুসারে আরবী প্রভাষক ও অফিস সহকারি কাম হিসাব সহকারিকে নবসৃষ্ট পদ দেখিয়ে এবং নিরাপত্তাকর্মী এবং আয়া কে শুন্যপদে সমন্বয় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

তিনি বর্তমানে অসুস্থ্য এবং করোনার কারণে নিজ বাড়ীতে অবস্থান করছেন। মাদ্রাসার কার্যনির্বাহী কমিটির অধিবেশনের রেজুলেশন, অন্যান্য কাগজপত্রে সভাপতি এবং অন্যান্য সদস্যদের স্বাক্ষর নেয়ার জন্য ওই চারজন শিক্ষক-কর্মচারীকে দায়িত্ব দেয়া হয়েছিল। তারা কিভাবে সভাপতি এবং অন্যদের স্বাক্ষর নিয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.মাহফুজুর রহমান বলেন, আমার কার্যালয়ে গত ১৭ আগস্ট বড়থা ডি.আই ফাজিল মাদ্রাসার সভাপতি মো.সিরাজুল ইসলাম উপপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, রাজশাহী বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগপত্রটি দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পাঠানো পদক্ষেপ নেয়া হয়েছে।
 

নতুন প্রত্যাশায় ।। আকাশ বার্তা

Leave A Reply

Your email address will not be published.

x