নওগাঁর পাহাড়পুরে বিশ্ববিদ্যালয় পুনঃ প্রতিষ্ঠার দাবীতে মানব বন্ধন

0 39

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুুরে ৮ম শতাব্দীতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় পুনঃ প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে ঐতিহাসিক পাহাড়াপুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংরক্ষন পরিষদ ও ছাত্র পরিষদ। শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার পাহাড়পুর আদিবাসী উচ্চ বিদ্যালয়ের সামনে নওগাঁ-জয়পুরহাট প্রধান সড়কে ঘন্টাব্যাপী এই মানব বন্ধন কর্মসূচি পালিত হয়। 

 

মানববন্ধন চলাকালে  পাহাড়পুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের সভাপতি ইমামুল হাসান তিতুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদস্য সচিব বৈদ্যনাথ সরদার, সদস্য ও পাহাড়পুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মিজানুর রহমান,পাহাড়াপুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন ছাত্র পরিষদের আহবায়ক সামসুজ্জামান হিরাসহ প্রমুখ।

 

বক্তারা পাহাড়পুরে ৭৮১-৮২১ অব্দে এশিয়া মহাদেশের প্রসিদ্ধ যে বিশ্ববিদ্যালয় ছিল, সেই বিশ্ববিদ্যালয় পুনঃ প্রতিষ্ঠার দাবি জানান। না হলে বৃহত্তর আন্দোলনে হুশিযারী দেন বক্তারা। মানব বন্ধনে স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

 

Leave A Reply

Your email address will not be published.