নওগাঁয় এডিপির আওতায় খেলাধুলা সামগ্রী বিতরণ

48

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ১২টি ইউনিয়নে খেলাধুলা সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এসব খেলাধুলার সামগ্রী বিতরণ করেন নওগাঁ-৫ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।

এ সময় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান, উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, খেলাধুলা মনকে প্রফুল্ল রাখে। শরীর ও মনকে রাখে প্রাণবন্ত, উচ্ছল ও আনন্দময়। সুস্বাস্থ্যের জন্য তাই খেলাধুলা একটি অতি আবশ্যকীয় দিক। খেলার মাধম্যে সামাজিকীকরণ ঘটে। মানসিক প্রশান্তি, মেদবহুল শরীর, রোগব্যাধি থেকে মুক্ত থাকার একটি জরুরী দিক হলো খেলাধুলা।

খেলাধুলা করলে শরীরের প্রত্যেকটি অঙ্গ-প্রত্যঙ্গ সঞ্চালিত হয় তাই সেগুলো সক্রিয় হয়ে উঠে। এতে শারীরিক ব্যায়ামেরও কাজ হয়। খেলার মাধ্যম্যে শারীরিক পরিশ্রম হয়। এতে শরীর ও স্বাস্থ্য ভালো থাকে। খেলাধুলার মাধ্যম্যে দেশের নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতিকে সকলের সামনে উপস্থাপন করতে হবে। মাদক ছেড়ে খেলাধুলার জন্য মাঠে আসতে উদ্বুদ্ধ করতে অবিভাবক ও সমাজের সকলের ভূমিকা রাখতে হবে।

পরে প্রধান অতিথি, উপজেলার ৫৪টি মাধ্যমিক বিদ্যালয় ক্রিকেট সেট, ১৭ টি মাদ্রাসা ও ৯টি বালিকা বিদ্যালয়ে ভলিবল সেট ও ১২টি ইউনিয়নের ৪০টি ক্লাবে ফুটবল বিতরণ করেন।

x