নওগাঁয় মাসব্যাপী ‘তাঁতবস্ত্র ও কুঠির শিল্প মেলা’ শুরু

১৩০

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মাসব্যাপী ‘তাঁতবস্ত্র ও কুঠির শিল্প মেলা’ শুরু হয়েছে। সোমবার সন্ধ্যায় শহরের পার-নওগাঁ টিএন্ডটি এলাকায় নওগাঁ জেলা ট্রাক পরিবহণ গ্রুপ ও সিএনজি মালিক সমিতির উদ্যোগের এ মেলা শুরু হয়। প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম, নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোস্তাফিজুর রহমান চৌধূরী রুনু, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সালাউদ্দিন খান টিপু ও সাধারণ সম্পাদক শেখ মো. ফরিদ উদ্দিন, জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসিকুজ্জামান আশিক এবং সিএনজি সমিতির সাধারন সম্পাদক সীমান্ত সহ ট্রাক পরিবহণ গ্রুপের অন্যান্য সদস্যরা।

নওগাঁ জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শেখ মো. ফরিদ উদ্দিন বলেন, শহরের যানজট কমাতে পার- টিএন্ডটি এলাকায় ট্রাক ও সিএনজি স্টেশন তৈরা করা হয়েছে। শ্রমিকদের উন্নয়নে এ মাসব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া মেলায় প্রায় দুই শতাধিক শ্রমিকদের কর্মসংস্থান হবে। পথশিশু যারা আছে তাদেরও মেলায় কর্মসংস্থান হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলার মাঝখানে থাকবে বঙ্গবন্ধু কর্ণার। কোন অশ্লীলতা থাকবে না। স্বপরিবারে মেলায় এসে বিনোদন উপভোগ করতে পারবে। বাচ্চাদের জন্য রয়েছে নাগারদোলা, নৌকা ও ট্রেনসহ বিভিন্ন রাইড। এছাড়াও বিনোদনের জন্য থাকবে সার্কাস। মেলায় বিভিন্ন খাবারের দোকান ও স্টল এর পাশাপাশি থাকবে হস্তশিল্প ও বুটিকসের দোকান। স্থানীয় উদ্যোক্তারা তাদের উৎপাদিত পন্য মেলা বিক্রি করতে পারবেন।

করোনাভাইরাসে প্রায় দুই বছর জেলায় বিভিন্ন ধরণের মেলা বন্ধ ছিল। এ মেলার মাধ্যমে আবারও জেলাবাসীর মাঝে প্রাণচাঞ্চল্য হয়ে উঠবে।

Comments are closed.