নির্বাচিত খবর

নতুন পথে যাত্রা শুরু করলেন ম্যাকেঞ্জি

বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ম্যানেজমেন্ট ব্যাটিং কোচ হিসেবে যোগ দিয়েছেন নিল ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকান বোর্ড বৃহস্পতিবার এক বিবৃতিতে ম্যাকেঞ্জিসহ সাতজনকে হাই পারফরম্যান্স ম্যানেজমেন্ট নিয়োগ দেওয়ার কথা জানায়। যারা দক্ষিণ আফ্রিকার জাতীয় পুরুষ ও নারী দলের কোচিং স্টাফদের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

গতমাসে পারিবারিক কারণে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের পদ ছাড়েন ম্যাকেঞ্জি। সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ২০১৮ সালের জুলাই মাসে এ দায়িত্ব নেন।
বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে পারাটা তার জন্য আনন্দের ছিল উল্লেখ করে ম্যাকেঞ্জি বলেন, ‘টাইগারদের অংশ হতে পারাটা আমার ভালো লাগার জায়গা ছিল। বাংলাদেশ ক্রিকেটের জন্য সবসময়ই আমার দুর্বলতা থাকব। দারুণ সব ছেলের সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার।’

অক্টোবরে শ্রীলঙ্কা সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ রয়েছে বাংলাদেশের। যোগ হতে পারে টি-টোয়েন্টিও। ওই সফরে ম্যাকেঞ্জিকে দলের সঙ্গে চাইছিল বিসিবি। কিন্তু ম্যাকেঞ্জি যেতে অসম্মতি জানান। শেষ পর্যন্ত পদত্যাগই করে ফেললেন।

২০১৮ সালের জুলাইয়ে সাদা বলের দুই ফরমেটে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নেন ম্যাকেঞ্জি। তার আন্তরিকতা আর সাফল্য দেখে টেস্ট ফরমেটেও যুক্ত করার প্রস্তাব দেয় বিসিবি। গত বছর ভারত সফরে টেস্ট দলের সঙ্গে ছিলেনও।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা