নাটোরে করোনায় আক্রান্ত ১৬১, উপসর্গ ও করোনায় ৭জনের মৃত্যু

73

এম এম আরিফুল ইসলাম, নাটোর প্রতিনিধি : নাটোরে গত ২৪ ঘণ্টায় ১৬১ জন করোনায় আক্রান্ত, ৭ জনের মৃত্যু ।
নাটোর সদর হাসপাতালে করোনাসহ উপসর্গে ২ মারা গেছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে পাঁচজন। এনিয়ে জেলায় আজ মঙ্গলবার (২৯জুন) মৃতের সংখ্যা সাত জন।

নাটোর ও সিংড়া পৌরসভায় তৃতীয় দফা কঠোর বিধিনিষেধ চলছে। জেলার অপর ৬টি পৌর এলাকায়ও বুধবার (২৩ জুন) থেকে কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে।

কঠোর বিধিনিষেধ সফল করতে প্রতিদিনের মত মঙ্গলবার (২৯জুন) সকাল থেকে বিভিন্ন বিভিন্ন চেকপোস্টে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে বলে জানান নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা।

এদিকে গত ২৪ ঘণ্টায় নাটোর সদর হাসপাতালে উপসর্গ ও করোনায় নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে।

নাটোর সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, নাটোর জেলা ৭ জনের মধ্যে ৬জন করোনায় ও ১ জন উপসর্গে মারা গেছেন। করোনায় মারা গেছেন সদর হাসপাতালে রেজিয়া বেওয়া(৬২) এবং উপসর্গ কোন উপসর্গ গেছেন মজিবর রহমান( ৬০) ও রাজশাহী হাসপাতলে করোনায় মারা গেছেন ৫ জন।

এনিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় মোট ৫০ জনের মৃত্যু হয়েছে। এদিকে শুধু জুন মাসেই মারা গেলেন করোনায় প্রায় ২৮জন।
গত ২৪ ঘণ্টায় ৫৭০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২৮.২৪ গত দিনের চেয়ে কম ৮.৪৩ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭১৫জন। সদর হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৭০ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৭২৩ জন। সুস্থ হয়েছেন ১৭১৫জন।

জেলা প্রশাসক মো. শামীম আহমেদ জানান, কঠোর বিধিনিষেধ সফল করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক মোবাইল টিম কাজ করছেন।

x