নাটোরে প্রথম বারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

0 ১০৪

নাটোর প্রতিনিধি: সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’-এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে প্রথমবারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার অনিমা চৌধুরী অডিটোরিয়াম থেকে জেলা প্রশাসনের আয়োজনে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে ফিরে আসে।

পরে অনিমা চৌধুরী অডিটোরিয়াম এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আবু নাছের ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল, নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আশরাফুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রথবারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের প্রচলন করেছেন। প্রধানমন্ত্রীর প্রবর্তিত ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে শহর ও গ্রামের ব্যবধান আর নেই। অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ জনপদে এখন অর্থনৈতিক কর্মকান্ডে গতি সঞ্চার হয়েছে। জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে বর্তমান জনগনের জন্যে দুই শতাধিক সেবা প্রদান কার্যক্রম আরো গতিশীল হবে এবং সেবা প্রদানের পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি পাবে, সেবার পরিধিতে গতি সঞ্চার হবে।

Leave A Reply

Your email address will not be published.