নারীর দুই পা বিচ্ছিন্ন: বাসটি খুবই বেপরোয়া ছিল

0 110

স্টাফ করেসপন্ডেন্ট: রাজধানীর বাংলামোটর এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি বেপরোয়া বাসের চাপায় দুই পা বিচ্ছিন্ন হওয়া নারী বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ’র হিসাব বিভাগের একজন কর্মকর্তা। নারীর বাম পায়ের হাটুর নিচ থেকে একেবারেই বিচ্ছিন্ন হয়ে গেছে, তা জোড়া লাগানো সম্ভবনা বলে জানিয়েছে চিকিৎসকরা।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর ২ টার দিকে ঘটে এ ঘটনা। আহত ওইনারীকে উদ্ধার করে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ড হাসপাতালে নেয়া হয়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। পরে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন ওই হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মো. জিতু।

তিনি বলেন, আহত ওই নারীর বাম পায়ের হাটুর নিচ থেকে একেবারেই বিচ্ছিন্ন হয়ে গেছে। শুধু চামড়ার সঙ্গে ঝুলে ছিল। সেটিকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে পঙ্গুতে পাঠিয়ে দিয়েছি। তবে পা জোড়া লাগানোর কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

আহত ওই নারীর নাম কৃষ্ণা রানী রায়। তিনি কারওয়ান বাজারে বিআইডব্লিউটিএর হিসাব রক্ষণ বিভাগে কর্মকর্তা হিসেবে নিয়োজিত আছেন বলে জানিয়েছেন হলি ফ্যামিলি হাসপাতালের অ্যাম্বুল্যান্স চালক সৈয়দ পনিরুজ্জামান।

তিনি বলেন, আহত ওই নারীর মুমুর্ষ অবস্থা দেখে আমাদের স্যাররা বিনামূল্য অ্যাম্বুল্যান্সে করে দ্রুত পঙ্গুতে নিয়ে যেতে বলেছিলেন। আমি নিজেই নিয়ে গিয়েছি। পথে ওই নারীর সঙ্গে কথা হয়েছে। তিনি বিআইডব্লিউটিএর কারওয়ান বাজার অফিস থেকে ওই ফুটপাত দিয়ে পায়ে হেঁটে বাসায় যাচ্ছিলেন। এসময় ওই বেপরোয়া বাসটি তাকে ধাক্কা দিলে তিনি মাটিতে পড়ে যান। এতে বাসের একটা চাকা তার পায়ের উপর উঠে যায়।

এদিকে দুর্ঘটনার শিকার বাসটি (ঢাকা মেট্টো-ব ১১-৯১৪৫) জব্দ করেছে হাতিরঝিল থানা পুলিশ। তবে বাসটির চালক ও হেলপার কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বাংলা মোটর মোড়ে ট্রাফিকের দায়িত্বে থাকা রমনা ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) আবুল হাসান ব্রেকিংনিউজকে বলেন, বাসটি খুবই বেপরোয়া গতি ছিল। সাধারণত এ রোডে এমন গতি থাকে না বাসের। জানতে পারি বাসটি ব্রেক ফেইল করেছিলো। ঘটনার স্থান হাতিরঝিল থানা পুলিশের অঞ্চলে। আহত নারীর মোবাইল ও হ্যান্ডব্যাগ উদ্ধার করে হাতিরঝিল থানায় হস্তারতর করা হয়েছে।

ঘটনার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা হাতিরঝিল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) খায়রুল আলম ব্রেকিংনিউজকে বলেন, দুপুর দুই টার দিকে ট্রাফিক পুলিশের কাজ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায়। ট্রাফিক পুলিশ আমাদেরকে গাড়িটি বুঝিয়ে দিয়েছে। সেটি থানায় নিয়ে যাচ্ছি।

তবে কাউকে আটক করা যায়নি। একজন নারী আহত হয়েছেন তাকে হলি ফ্যামিলি হাসপাতাল থেকে পঙ্গুতে নেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x