নারী ফুটবলারদের চুরি হওয়া টাকা উদ্ধার না হলে দেবে বাফুফে

1
সতীর্থদের সঙ্গে কৃষ্ণা রানী সরকার। ছবি : সংগৃহীত

হিমালয় জয় করে ঘরে ফিরেছেন সাফ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। দেশে ফিরে ব্যাপক সংবর্ধনা ও শুভেচ্ছা পেয়েছেন তারা। তবে এত আনন্দের মাঝে এলো দুঃসংবাদ। দলের সদস্য কৃষ্ণা রানী সরকার ও শামুসন্নাহারের লাগেজ থেকে ডলার চুরি হওয়ার ঘটনা ঘটেছে।

চুরি হওয়া টাকা উদ্ধারের জন্য এরই মধ্যে পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যদি শেষ পর্যন্ত টাকা উদ্ধার করা সম্ভব না হয় তাহলে কৃষ্ণা রানী সরকার ও শামুসন্নাহারকে নিজেদের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করবে বাফুফে।

আজ বৃহস্পতিবার বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘বিষয়টি আমরা প্রত্যাশা করিনি। শুধু দুজন ফুটবলারের চুরি হয়েছে। কৃষ্ণা রানী সরকারের ৯০০ ডলার আর শামছুন্নাহারের ৪০০ ডলার। মোট ১৩০০ ডলার চুরি হয়েছে। আর কোনো কিছু চুরি হয়নি। আমরা এরই মধ্যে অফিশিয়ালভাবে বিমানবন্দরে অভিযোগ জানিয়েছি। চিঠি না দিলে তো তারা কাজ শুরু করবে না। অভিযোগের আগে ওভার ফোনেও জানিয়েছি। এরপর অফিশিয়াল ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এরপর ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার কার্যনির্বাহী কমিটির এই সদস্য যোগ করেন, ‘ওরা বাচ্চা মেয়ে। ওদের কাছে এটা অনেক বেশি টাকা। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আর যদি এই টাকা না পাওয়া যায় তাহলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সেটা দেখবে। ফুটবল ফেডারশনের পক্ষ থেকে আমরা ওদের টাকাটা দেওয়ার জন্য পদক্ষেপ নেব। ওই একই ভ্যানে আমার নিজের লাগেজও ছিল। কিন্তু আমার ব্যাগের কিছু হয়নি। আমার ব্যাগ অক্ষত ছিল।’

গত সোমবার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। প্রথমবার দক্ষিণ এশীয়ার মুকুট জিতে গতকাল বুধবার ঢাকায় ফিরেছেন ফুটবলাররা।

x