নাসিরনগর-গোবিন্দগঞ্জে জড়িতদের বিচার হবে- আইনমন্ত্রী

678

133751anisul_haq-1_kalerkantho_pic-1-696x419বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনায় জড়িতদের বিচারের কাঠগড়ায় আনা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ রবিবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এক অনুষ্ঠান তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, সম্প্রতি নাসিরনগর, গোবিন্দগঞ্জের ঘটনায় যারা জড়িত ছিলেন, তাদেরকে অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেওয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে। তিনি বলেন, ওই সব ঘটনায় জড়িতদের শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে যেন ভবিষ্যতে এ রকম ঘটনায় কেউ সাহস না পায়।

বাল্যবিবাহের বিষয়ে আইনমন্ত্রী বলেন, ১৮ বছরের আগে বিয়ে নয়। তবে আইনে বিশেষ পরিস্থিতির ক্ষেত্রে কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে? এটাও বিবেচনা করতে হবে।

মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত মানবাধিকার পদক প্রদান অনুষ্ঠানে সংগঠনটির চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর সভাপতিত্বে আরো বক্তৃতা করেন শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম। অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকারকর্মীকে মানুষের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে মানবাধিকার পদক দেওয়া হয়।ভিনিউজ।

x