নিউজিল্যান্ড থেকে দেশে ফিরলেন মুমিনুলরা

3
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি –সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে নতুন বছরের প্রথম সফর শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। কিউই সফর শেষে আজ শনিবার ঢাকায় ফিরেছে মুমিনুল হকের দল। অকল্যান্ড থেকে দুবাই হয়ে আজ বিকেল সোয়া ৫টায় বাংলাদেশ দলকে বহনকারী বিমান ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবশ্য মূল দলের আগেই ঢাকায় চলে আসেন মুশফিকুর রহিম ও ডিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। আজ ফিরেছে ২৪ জনের বহর। তবে কোচিং স্টাফদের কেউ আজ দলের সঙ্গে ফেরেননি আজ।

নিউজিল্যান্ড সফর শেষে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে গেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দেশে ফিরে গেছেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও। ছুটি কাটিয়ে ফিরবেন তারা।

এবারের নিউজিল্যান্ড সফরের শুরুটা স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশের। সিরিজের প্রথম ম্যাচে মাউন্ট মঙ্গানুইতে নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। সেটা ছিল নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো সংস্করণে বাংলাদেশের প্রথম জয়।

অবশ্য সেই ইতিহাস গড়ার আনন্দের রেশ না কাটতেই ক্রাইস্টচার্চে হতাশা দেখে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের কাছে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে হারে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড জেতায় দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র হলো। ফলে সিরিজ ভাগাভাগি করে নিল দুদল। হ্যাগলি ওভালে জিতে নতুন ইতিহাসের জন্ম দিতে পারল না বাংলাদেশ। তবে নিউজিল্যান্ড সফরের আগে বাংলাদেশ ক্রিকেটে যেই বাজে সময় পার করেছে তাতে এই সিরিজ ড্র করতে পারাও বিশেষ কিছু।

x