‘নিরপেক্ষভাবে আপিল নিষ্পত্তি করা হবে’

0 137

স্টাফ করেসপন্ডেন্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা ফিরে পেতে আগ্রহীদের আপিল নিরপেক্ষভাবে নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন এমন কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন চত্ত্বরে আপিল নেওয়া বুথ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, যারা আপিল করেছেন তাদের আপিল আইনানুগ ও নিরপেক্ষভাবে নিষ্পত্তি করা হবে।

আপিলে প্রার্থীরা ন্যায়বিচার পাবে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আসলে আপেক্ষিক বিষয়। এটা একেক জনের কাছে একেক রকম। তবে সকল প্রার্থীর যুক্তি-তর্ক শুনেই আপিলের সিদ্ধান্ত দেবে কমিশন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বাতিল হওয়া মনোনয়নপ্রত্যাশীরা দ্বিতীয় দিনের মত আপিল করছেন। আপিল গ্রহণের দ্বিতীয় দিনে আপিল গ্রহণের জন্য ৮টি বুথ স্থাপন করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়েছে। প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্ত্বরের বুথে আপিল দায়ের করছেন।

এর আগে গতকাল সোমবার সারাদিনে আপিল করেন ৮৪ জন। আগামীকাল বুধবার আপিল কার্যক্রম শেষ করে ইসি বৃহস্পতিবার থেকে টানা তিন দিন আপিলগুলোর শুনানি করবে। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে আগারগাঁওয়ের
নির্বাচন ভবনে এ শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সারা দেশে ৩০০ আসনে মোট ৩ হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই বাচাইয়ে সারাদেশে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এর মধ্যে বিএনপির ১৪১ প্রার্থী এবং আওয়ামী লীগের ৩টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তফিসল অনুযায়ী, একাদশ সংসদে ভোটগ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর। প্রত্যাহার ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.