নিয়ামতপুরে জমিজমা বিরোধের জেরে সংঘর্ষে দেবর-ভাবী হাসপাতালে

0 ২৬৬

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুরে জমি-জমার বিরোধের জেরে বসতভিটা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাধা দিতে গেলে সংঘর্ষে ৪/৫ জন আহত হয়েছে। এদের মধ্যে দেবর একরামুল (২৬) ও তার ভাবী ফিরোজা খাতুনের (৪০) অবস্থা গুরতর হওয়ায় তাদের নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে বুধবার উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের রাজাপুর (পূর্বপাড়া) গ্রামে।

 

এ ঘটনায় ১৫/২০ জনসহ আরো অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হামলার শিকার লুৎফর রহমান।

 

অভিযোগ সুত্রে জানা যায়, ওই গ্রামের মৃত রমজান আলীর ছেলে লুৎফরের সাথে পাশর্^বর্তী মান্দা উপজেলার চেরাগপুর গ্রামের মৃত বুনা প্রামানিকের ছেলে মতিনের সাথে জমিজমার বিরোধ চলে আসছিল। বিরোধের জেরে ঘটনার দিন মতিনের নেতৃত্বে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ২০/২৫ জন ভাড়াটিয়া গুন্ডা বাহিনী এসে অতর্কিত হামলা চালায় লুৎফরের পরিবারের উপর।

 

এসময় তারা লুৎফরের বসতভিটা ও চায়ের দোকান ভাংচুর শুরু করে। এতে লুৎফর, তার স্ত্রী ফিরোজা, মেয়ে লিজা (২২) ও চচাতো ভাই একরামুল বাধা দিতে গেলে তাদের ওপর চড়াও হয় গুন্ডা বাহিনী। তাদের এলাপাথাড়ী মারপিটের আঘাতে আহত হন তারা।

 

এদের মধ্যে ফিরোজা ও একরামুলের অবস্থা গুরুতর হলে স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে স্বাস্থ্য কেন্দ্রে পাঠায়। এছাড়াও হামলায় বসত ভিটার প্রাচীর ও চায়ের দোকান ভাংচুরে প্রায় লক্ষাাধীক টাকার ক্ষতি সাধিত হয় জানান মামলার বাদী লুৎফর রহমান।

 

এ ঘটনায় ওসি হুমায়ুন কবীর জানান, থানায় অভিযোগ হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত অব্যহত রয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.