নিয়ামতপুরে ভ্রাম্যমান আদালতে ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

0 179

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুরে খালিদ বীন মাহবুব রহমান (৪৯) নামের এক ভুয়া চিকিৎসককে ৪০ হাজার টাকা জরিমানাসহ আরো এক মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

 

রোববার উপজেলার হাজি নগর ইউনিয়নের বেলী মোড়ে এ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ’মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নীলুফা সরকার।

 

সাজাপ্রাপ্ত ভুয়া চিকিৎসক নীলফামারী জেলার সৈয়দপুর হাতিবান্ধা এলাকার বাসিন্দা মিজানুর রহমানের ছেলে।

 

আদালত সুত্রে জানা যায়, বেলী মোড়ের কামরুজ্জামানের নীচতলায় ভাড়া নিয়ে প্রায় এক মাস যাবৎ রোগীদের সাথে প্রতারণা করে আসছিলো ওই চিকিৎসক। গোপন সংবাদে বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

 

আদালতের জিজ্ঞাসাবাদে প্রথমে সে পরিচয় দেয় এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক হিসাবে। কিন্তু আদালতের কাছে ডিগ্রী অর্জনের কোন সার্টিফিকেট দেখাতে পারেনি সে।

 

এছাড়াও তার সাইবোর্ডে ব্যবহৃত (এমবিবিএস, পিজিটি (আপার), এমডি (মেডিসিন) ঢাকা।) ডিগ্রীর কাগজপত্রও দেখাতে ব্যর্থ হয় আদালতকে। সর্বশেষ তার জাতীয় পরিচয় পত্রটিও দেখাতে না পারায় এবং ভুয়া চিকিৎসক প্রমানিত ও রোগীদের সাথে প্রতারনার দায়ে তাকে আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নীলুফা সরকার ৪০ হাজার টাকা জরিমানাসহ ১ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন। আদালতকে সহযোগীতা করেন নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ প্রণব কুমার সাহা।

 

Leave A Reply

Your email address will not be published.

x