নিয়ামতপুরে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা

১৭১
নিয়ামতপুর নওগাঁ প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে চিকিৎসক সেজে অপচিকিৎসা দেওয়ার অভিযোগে আব্দুল মান্নান (৩৯) নামে ভুয়া ডাক্তারকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১৯ জুলাই) দুপুরে ভ্রাম্যামাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‍ূমি) মুনজুরুল আলম এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত ভুয়া ডাক্তার আব্দুল মান্নান মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়নের চেরাগপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে।
নির্বাহী ম্যাজিট্রেট বলেন, চিকিৎসক সেজে অপচিকিৎসা দেওয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের সুফিয়া বাজারে মোল্লা ফার্মেসিতে অভিযান চালানো হয়। চিকিৎসা সেবা প্রদানের প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তা ভ্রাম্যমাণ আদালতকে দেখাতে ব্যর্থ হন আব্দুল মান্নান। পরে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০০ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তার প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করে দেওয়া হয়।
অপর এক অভিযানে সরকারি জমি জবরদখল চেষ্ঠার দায়ে উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের কর্মকার দাস (৩৬)কে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: প্রণব কুমার, ড: মো. তুর্য রহমান ও থানা পুলিশের একটি টিম।

Comments are closed.